সোমবার, ২৭ জানুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৪ অক্টোবর, ২০১৯, ০৪:৪৬:১৯

সৌদি থেকে ফেরত পাঠানো হলো ১৩০ বাংলাদেশিকে

সৌদি থেকে ফেরত পাঠানো হলো ১৩০ বাংলাদেশিকে

প্রবাস ডেস্ক : অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে সৌদি সরকার। কিছুদিন পরপরই অবৈধ অভিবাসী হিসেবে চিহ্নিত করে বাংলাদেশদের ফেরত পাঠানো হচ্ছে। এবার ১৩০ জন বাংলাদেশি শ্রমিককে ফেরত পাঠিয়েছে দেশটি।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তারা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান জানান, ব্র্যাকের মাধ্যমে ওয়েজ আর্নার ওয়েলফেয়ার বোর্ডের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সৌদি ফেরত শ্রমিকদের খাবারসহ বিভিন্ন সহায়তা দিচ্ছে।

সৌদি ফেরত শ্রমিকরা জানান, মধ্যপ্রাচ্যের দেশটিতে প্রতিদিন শত শত শ্রমিকদের গ্রেফতার করা হচ্ছে। তারপর তাদেরকে ফেরত পাঠানোর জন্যে ক্যাম্পে রাখা হচ্ছে।

ফেরত আসা শ্রমিকদের বরাত দিয়ে শরিফুল আর জানান, বৈধ কাগজ থাকা সত্ত্বেও তাদেরকে দেশে ফেরত পাঠানো হয়েছে। অথচ ফোনে যোগাযোগ করার পরও তাদের মালিকরা কোনো ব্যবস্থা নেয়নি।

ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত ৯ মাসে সৌদি আরব থেকে প্রায় ১২ হাজার বাংলাদেশিকে দেশে ফেরত পাঠানো হয়েছে।

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?