শনিবার, ০৬ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

সোমবার, ২৭ এপ্রিল, ২০২০, ১০:০০:৩৩

ফিনল্যান্ডে করোনায় ৯০ ভাগ রোগীর মৃত্যুর কারণ হৃদরোগ ও ডায়াবেটিস

ফিনল্যান্ডে করোনায় ৯০ ভাগ রোগীর মৃত্যুর কারণ হৃদরোগ ও ডায়াবেটিস

জামান সরকার, হেলসিংকি (ফিনল্যান্ড) থেকে : ফিনল্যান্ডের প্রাণঘাতী করোনাভাইরাসে সংক্রমিত যাদের মৃত্যু হয়েছে তারা ৯০ শতাংশেরও বেশি দীর্ঘমেয়াদী হৃদরোগ এবং ডায়াবেটিসে আক্রান্ত। তাছাড়া বফুসফুসসে রোগসহ এক বা একাধিক জটিল রোগেও অনেক করোনা রোগীর মৃত্যু হয়েছে। তবে এ ধরণের অন্তর্নিহিত রোগে আক্রান্তরা প্রায় ৯৯ ভাগ বয়স্ক।

দেশটির গণমাধ্যমে কভিড-১৯ সম্পর্কিত বিগত সপ্তাহগুলির আপডেট প্রকাশকালে, ফিনিশ ন্যাশনাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড ওয়েলফেয়ারের সংক্রামক প্রতিরোধ ও ভ্যাকসিনেশন ইউনিটের প্রধান চিকিৎসক তানেলি পুওমালাইনেন এ তথ্য প্রকাশ করেন।

স্ক্যান্ডিনেভিয়ার দেশ ফিনল্যান্ডে ধীর গতিতে বাড়ছে করোনাভাইরাসে সংক্রমিত ও মৃতের সংখ্যা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৯০ জনে।

রবিবার (২৬ এপ্রিল) ন্যাশনাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড ওয়েলফেয়ারের বরাত দিয়ে ফিনল্যান্ডের রাষ্ট্রীয় টেলিভিশন জানায়, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় শনাক্ত হয়েছে ১০১ জন। সরকারি হিসেবে এই পর্যন্ত ৮০৩০০ জনকে করোনাভাইরাস সংক্রমনের পরীক্ষা করে ৪ হাজার ৫৭৬ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে, যার মধ্যে প্রায় ২৫০০ রোগী সুস্থ হয়ে স্বাভাবিক জীবনযাপনে ফিরেছেন।

ইউরোপের অন্যান্য দেশের তুলনায় ফিনল্যান্ডে করোনাভাইরাসে সংক্রমিত ও মৃতেরসংখ্যা নিয়ন্ত্রনে আছে বলে মনে করছে দেশটির প্রধানমন্ত্রী সান্না মারিন।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?