বৃহস্পতিবার, ২১ জুন ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ১৩ জানুয়ারী, ২০১৮, ০১:০৪:০৬

প্রিয় মানুষের মনযোগ আকর্ষণের ৬টি “ছলকলা”

প্রিয় মানুষের মনযোগ আকর্ষণের ৬টি “ছলকলা”

লাইফস্টাইল ডেস্ক : কিছুদিন ধরেই একজনকে ভালো লেগেছে আপনার। কিন্তু কিছুতেই তার মনোযোগ আকর্ষন করতে পারছেন না আপনি। কিংবা আপনার মনের মানুষটি বা জীবন সঙ্গী যেন হুট করেই হারিয়ে ফেলেছে আপনার প্রতি আকর্ষণ। অনেক চেষ্টার পরেও প্রিয় মানুষটির মনোযোগের বাইরেই থেকে যাচ্ছেন বারবার। দিন রাত এখন একটাই চিন্তা! কি করলে হয়ে উঠতে পারবেন প্রিয় মানুষটির মনোযোগের কেন্দ্রবিন্দু? কাউকে পছন্দ হয়ে গেলে কিংবা ভালোবাসলে স্বাভাবিক ভাবেই মানুষ তার মনোযোগ আকর্ষন করতে চায়। কিন্তু একজন মানুষের মনোযোগ আকর্ষন করার কৌশল জানেন কি?

আসুন জেনে নেই প্রিয় মানুষটির মনোযোগ আকর্ষন করার ৬টি উপায় –

১। নিজেকে আকর্ষনীয় দেখানোর চেষ্টা করুন। অধিকাংশ মানুষই সুন্দরের পূজারি। আর তাই নিজের চোখের সামনে সুন্দর কাউকে দেখলে সবার আগে মনোযোগ সেখানে চলে যায়। তাই প্রিয় মানুষটির মনোযোগ আকর্ষন করতে হলে নিজের প্রতি যত্নশীল হয়ে উঠুন। রুচিশীল পোশাক পরে পরিপাটি থাকার চেষ্টা করুন সবসময়। প্রেম বা বিয়ের বয়স অনেকদিন হয়েছে মানে নিজেকে সুন্দর দেখাতে হবে না, এমন কোনো কথা নেই কিন্তু!

২। তার বন্ধুদের সাথে বন্ধুত্ব গড়ে তুলুন প্রিয় মানুষটির মনোযোগ আকর্ষন করার একটি সহজ উপায় হলো তার বন্ধুদের সাথে সখ্যতা গড়ে তোলা। নিজের সবচেয়ে কাছের বন্ধুটির সাথে আপনাকে কথা বলতে দেখলে স্বাভাবিক ভাবেই আপনার প্রতি তার আগ্রহ জন্মাবে। ফলে আপনার প্রতি তার মনযোগ বাড়বে। নিজের ভালোবাসার মানুষ বা জীবন সঙ্গীর বন্ধুদের সাথে সখ্যতা গড়ে তোলাও নতুন করে মনযোগ আকর্ষণের উপায়।

৩। কথায় রসবোধ রাখুন একঘেয়ে মানুষ কখনো কারো মনোযোগ আকর্ষণ করতে পারে না। প্রিয় মানুষটির মনোযোগ আকর্ষণ করার জন্য কথায় রসবোধ রাখুন। কথায় রসবোধ ও বুদ্ধিমত্তার ছোঁয়া থাকলে সহজেই প্রিয় মানুষটির মনোযোগ আকর্ষন করতে পারবেন। এমনকি যে মানুষটির সাথে বহুকাল যাবত প্রেম করছেন বা সংসার করছেন, তিনিও কিন্তু আপনার হাসিখুশি ব্যবহার খুব পছন্দ করবেন।

৪। মন খুলে হাসুন প্রিয় মানুষটির মনোযোগ আকর্ষণের অন্যতম হাতিয়ার হাসি। সারাক্ষণ হাসি খুশি থাকার চেষ্টা করুন। হাসিখুশি মানুষ সবার মনোযোগ আকর্ষণ করতে পারে খুব সহজেই। তাই আড্ডায় কিংবা প্রিয় মানুষটির সাথে কথা বলার সময়, কিংবা একান্ত মুহূর্তে হাস্যোজ্জ্বল থাকার চেষ্টা করুন। তাহলে প্রিয় মানুষটির মন জিতে নিতে পারবেন খুব সহজেই।

৫। নিজের দূর্বলতা প্রকাশ করবেন না কিছুতেই নিজের দূর্বলতা প্রকাশ করা যাবে না প্রিয় মানুষটির কাছে। নিজের দূর্বলতা প্রকাশ করে ফেললেই প্রিয় মানুষটির মনোযোগ হারিয়ে ফেলবেন আপনি। তাই নিজেকে মানসিক ভাবে শক্ত রাখুন। নিজের ভালোবাসার অনুভূতি কিংবা তার প্রতি মানসিক দূর্বলতা প্রকাশ করবেন না কোনো পরিস্থিতিতেই। ভালোবাসা প্রকাশ করবেন অবশ্যই। কিন্তু সেটা খুবই সুন্দর উপায়ে।

৬। আত্মবিশ্বাসী থাকুন প্রিয় মানুষের মনোযোগ আকর্ষণ করার জন্য আত্মবিশ্বাস থাকা জরুরী। কথায়, কাজে, ব্যক্তিত্বে সব সময় আত্মবিশ্বাস বজায় রাখুন। আপনি আত্মবিশ্বাসী হলে আপনার প্রিয় মানুষটি আপনার প্রতি আকর্ষণবোধ করবে এবং আপনি তার মনোযোগের কেন্দ্রবিন্দু হয়ে উঠবেন।

  0

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?