বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১৫ এপ্রিল, ২০১৮, ০৬:০২:২৫

সম্পর্ক আজীবন সতেজ রাখাতে

সম্পর্ক আজীবন সতেজ রাখাতে

লাইফস্টাইল ডেস্ক : সম্পর্কটি প্রেমের হোক আর দাম্পত্য, যে কোনো ক্ষেত্রেই একে আজীবন সতেজ রাখার একটি ব্যাপার আছে। সময়ের সাথেই নর-নারীর সম্পর্ক ফিকে হয়ে যায় আর তাই একে জিইয়ে রাখতে করতে হয় হরেক রকম নাটকীয় আয়োজন। না, জীবনের প্রতি ধাপে নাটকীয়তার কোনো প্রয়োজন নেই। বরং সাধারণ জিনিসেই অটুট থাকে ভালোবাসার বন্ধন।

সততা: সম্পর্কে সবার আগে চাই সততা। এই জিনিসটি ধরে রাখতে হবে যে কোন পরিস্থিতিতেই। কখনো মিথ্যার আশ্রয় নেবেন না।

ভালোবাসার প্রকাশ: পরস্পরের প্রতি ভালোবাসার প্রকাশ যেন কখনো বন্ধ না হয়। ভালোবাসা দিলে ভালোবাসা পাবেন।

আস্থা রাখুন: পরস্পরের প্রতি আস্থা রাখুন চোখ বুজে। সঙ্গীর ওপরে এতটুকু আস্থা রাখুন যে তিনি যা করবেন আপনাদের ভালোই জন্যই করবেন।

সন্দেহ নয়: সন্দেহ নয়, রাখুন বিশ্বাস। অহেতুক সন্দেহ যে কোন সম্পর্ককে নষ্ট করে দেয়। মনে রাখবেন, কেউ প্রতারণা করতে চাইলে আপনি সন্দেহ দিয়ে তাকে ঠেকিয়ে রাখতে পারবেন না।

তৃতীয় ব্যক্তি নয়: নিজেদের সম্পর্কে কখনো তৃতীয় ব্যক্তিকে প্রবেশ করতে দেবেন না। কখনো অন্য কারো কথায় নিজের সঙ্গীর সাথে ঝগড়া বা ভুল বোঝাবুঝির সৃষ্টি হতে দেবেন না।

ঝগড়া সমাপ্ত করুন: আজকের ঝগড়া কখনো আগামীকাল পর্যন্ত যেতে দেবেন না, সমাধান করুন আজকেই। শুনতে যতই ছেলেমানুষী মনে হোক না কেন, এটা ভীষণ জরুরী।

সম্মান করুন: পরস্পরের পরিবারকে সম্মান করুন। পছন্দ-অপছন্দ যাই হোক না কেন, সম্মানের জায়গাটি যেন ঠিক থাকে।

প্রতারণা করবেন না: ভুলেও প্রতারণা করবেন কিংবা করার কথা চিন্তাও করবেন না। প্রতারণা করলে প্রতারণাই ফিরে পাবেন এবং প্রতারণা কখনো চাপা থাকে না।

নিজের যত্ন নিন: নিজের যত্ন করুন, নিজেকে ভালবাসুন, নিজের জন্যও আলাদা সময় রাখুন। নিজেকে রাখুন সুন্দর ও ফিট। সঙ্গীর চোখে আপনার আকর্ষণ অটুট থাকবে চিরকাল।

ঘুরে আসুন: চিরচেনা দৈনন্দিন জীবন থেকে ব্রেক নিয়ে সুযোগ পেলেই হারিয়ে যান নিরিবিলি, দুজনে দুজনার সাথে কাটান সময়। এগুলো সম্পর্ককে সতেজ রাখে আজীবন।

গালাগাল নয়: জীবনে যাই হোক কোন পরিস্থিতিতেই পরস্পরকে গালাগাল করবেন না। গায়ে হাত তুলবেন না। এগুলো যা সর্বনাশ করে, এর চাইতে বেশী আর কোন কিছুতেই নয়।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?