বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮, ১০:১৬:৫৪

ভালবাসি বার বার বলুন

ভালবাসি বার বার বলুন

লাইফস্টাইল ডেস্ক : ভালোবাসেন অথচ ভালবাসি কথাটি মুখে বলবেন না, তাই কি হয়? ভালোবাসার কথা যত বেশি বলবেন, আপনাদের দাম্পত্য জীবনে সুখ তত বেশি হবে। গবেষণায় এমনটাই উঠে এসেছে।

সম্প্রতি ওয়ানপোল ডটকম নামের একটি জরিপকারী সংস্থার জরিপের ফলাফলে দেখা গেছে, সুখী দাম্পত্য জীবনের গোপন কথা বলতে অধিকাংশ দম্পতিই বেশি করে ভালোবাসার কথা বলার পক্ষে রায় দিয়েছেন।

এক খবরে বিজনেস স্ট্যান্ডার্ড জানিয়েছে, চুমু ও সঙ্গীকে সপ্তাহে ১০বার ‘আই লাভ ইউ’ বলাটাই সুখী দাম্পত্য জীবনের গোপন সূত্র।

ওয়ানপোলের জরিপের ফলাফল অনুযায়ী, ৯২ শতাংশ মার্কিনি সুখী দাম্পত্য জীবন হিসেবে মাসে তিনবার অভিসারে যাওয়া, তিনটি চমক দেওয়া রোমান্টিক উপহার ও ১০টি অন্তরঙ্গ আলাপনকে বোঝান। এই নিয়ম মেনে চললে সুখী সম্পর্ক রাখা যায় বলে মনে করা হয়।

এই জরিপে অংশগ্রহণকারীরা রায় দিয়েছেন, মাসে অন্তত তিনবার মত-পার্থক্য বা বিতর্ক হতে পারে, যা সম্পর্কের গভীরতা আরও দৃঢ় করতে সাহায্য করে; তবে এ জন্য পরবর্তী সময়ে দুজন দুজনার কাছে ক্ষমা চেয়ে নিতে হবে এবং নিজের ভুল স্বীকার করতে হবে।

জরিপে আরও উঠে এসেছে যে সুখী দাম্পত্য জীবনের জন্য সপ্তাহে তিন দিন অঙ্গরঙ্গ সম্পর্কের পাশাপাশি মাসে ছয়বার রাতে একসঙ্গে টিভি দেখাও গোনার মধ্যে পড়ে।

ওয়ানপোলের গবেষকেরা বলছেন, বিয়ে করতে হলে অনেক দায়িত্ব নিতে হবে এবং সুখী দাম্পত্য জীবন গড়ে তুলতে জোর প্রচেষ্টা থাকতে হবে। যদি দুজন মানুষ বিয়ের জন্য প্রস্তুত না থাকেন এবং জীবনের ঝক্কি-ঝামেলা পোহানোর জন্য একসঙ্গে চলার জন্য প্রতিশ্রুতি রক্ষা করতে না পারেন, তবে সংসারসমুদ্রে হাবুডুবু খেতে হবে।

প্রশংসা শুনতে নারীরা অনেক বেশী ভালোবাসেন, কিন্তু তারা প্রশংসা করেন কি? যদি মনে করে থাকেন যে পুরুষেরা প্রশংসা শুনতে চান না, তাহলে খুবই ভুল হবে। বরং পুরুষেরা তার সঙ্গিনীর মুখ থেকে কিছু বিশেষ কথা শোনার জন্য মুখিয়ে থাকেন। আর যখন এই বাক্যগুলোই সঙ্গিনী তাকে নিয়মিত বলেন, প্রেমিকা বা স্ত্রীর জন্য পুরুষের ভালোবাসা অনেকটা বেড়ে যায় তখন। তাই দুজনই বলুন ভালবাসি।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?