বৃহস্পতিবার, ১৬ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮, ১০:২১:৪৫

সম্পর্ক ভাঙ্গতে বসে যেসব ঝগড়ায়

সম্পর্ক ভাঙ্গতে বসে যেসব ঝগড়ায়

লাইফস্টাইল ডেস্ক : বিয়ের পর থেকে প্রায় প্রতিদিনই কিছু না কিছু নিয়ে ঝগড়া লেগে থাকে। সমস্যা লেগেই আছে দুজনের। তেমন কোনো বড় বিষয় ছাড়াই প্রতিনিয়ত ঝগড়া হচ্ছে দুজনের মধ্যে। আর প্রতিদিনের ঝগড়ায় একটু একটু করে মন উঠে যাচ্ছে সম্পর্কের ওপর থেকে। এরকম অবস্থায় সম্পর্ক টিকে থাকা দায় হয়ে পড়ে।

নষ্ট হয়ে যায় তার ভালোবাসার মানুষটির সাথে। সম্পর্ক পুনরায় আগের মত হয়না কখনোই। তাই সম্পর্ক ধরে রাখতে প্রতিনিয়ত ঘটা সমস্যা গুলো এড়িয়ে চলাই ভাল। চলুন জেনে নেয়া যাক সেগুলি-

সময় দেয়া নিয়ে ঝগড়া: ‘তুমি আমাকে ঠিক মত সময় দাও না’ এই অভিযোগ কম বেশি সব প্রেমিক প্রেমিকা কিংবা স্বামী স্ত্রীরাই করে থাকেন। স্ত্রী যদি চাকরিজীবী হয় তাহলে অধিকাংশ স্বামী/প্রেমিকরাই এই অভিযোগটি তুলেন। আবার স্বামী যদি অতিরিক্ত ব্যস্ত হয় তাহলে স্ত্রী এই অভিযোগ তুলে নিয়মিতই ঝগড়া করে থাকেন।

শ্বশুরবাড়ি নিয়ে ঝগড়া: শ্বশুরবাড়ি নিয়ে ঝগড়া প্রায় সব যুগলরাই করে থাকে। দুজনের পরিবার দুই রকম বলে অনেক কিছুতেই অমিল থাকে। আর সে সব ব্যাপারগুলোতে খাপ খাওয়াতে সমস্যা হয় বলে স্বামী/স্ত্রীর মধ্যেই প্রায়ই গন্ডগোল লেগে যায়। এই সমস্যা দূর করতে দুজনেরই সহনশীল হওয়া উচিত।

হিংসার কারণে ঝগড়া: প্রাক্তন প্রেমিক নিয়ে, বন্ধুদের নিয়ে, অফিসের কলিগ নিয়ে কিংবা অন্য যেকোনো বিষয় নিয়ে মনে প্রেমিক/প্রেমিকা কিংবা স্বামী/স্ত্রীর মনে হিংসার উদ্রেক হলেই শুরু হয় ঝগড়া।

টাকা নিয়ে ঝগড়া: অফিসে কে কত বেতন পায়, কার আয় কত বেশি এসব বিষয় নিয়ে প্রায়ই যুগলদের মধ্যে ঝগড়াঝাটি হয়। আর এসব নিয়ে ঝগড়া ঝাটিতে দুজনের সম্পর্কটা অনেক সময় চিরতরে নষ্ট হয়ে যায়।

কোনো কারণ ছাড়াই ঝগড়া: এই ধরনের ঝগড়া স্বামী স্ত্রীর মধ্যে প্রায়ই হয়ে থাকে। তেমন কোনো কারণ ছাড়াই অথবা খুব তুচ্ছ কারণেই দুজনের মধ্যে হয়ে যায় বাক বিতন্ডা। আর এসব ছোট খাটো ঝগড়া ঝাটি থেকেই সম্পর্কের অনেক বড় ধরনের ক্ষতি হয়ে যায় অনেক সময়।

বদ অভ্যাস গুলো নিয়ে ঝগড়া: জুতা পরে রুমে ঢুকে পড়ে, বাথরুম ভিজিয়ে ফেলা কিংবা নাক ডেকে ঘুমানো ইত্যাদি অনেক অনেক যুগলের মাঝেই ঝগড়াঝাটি হয়। আর প্রতিবছর বদঅভ্যাস নিয়ে এসব তুচ্ছ ঝগড়ার কারনে অনেক বিবাহ বিচ্ছেদ ঘটে।

ঘরোয়া বিষয় নিয়ে ঝগড়া: বাজার করা নিয়ে, রান্না খারাপ হওয়া নিয়ে, কিংবা এটা ওটা নানান ঘরোয়া বিষয় নিয়ে যুগলদের মধ্যে প্রায়ই ঝগড়া লাগে।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?