মঙ্গলবার, ১১ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১২ অক্টোবর, ২০১৮, ০২:২০:১০

মাত্র ১৫ মিনিটেই মেকআপ সারুন

মাত্র ১৫ মিনিটেই মেকআপ সারুন

লাইফস্টাইল ডেস্ক : এখন একটু বাইরে যাওয়ার দরকার হলেই আগে নিজেকে সুন্দর করে তোলার তোড়জোড় চলে। বিশেষ করে মেয়েদের জন্য মেকআপটা লাগেই। কিন্তু সেই মেকআপে যদি বেশি সময় লাগে তাহলে তো ঝামেলা। তাই ঝামেলা ছাড়াই মাত্র ১৫ মিনিটের মেকআপেই পেয়ে যান সুন্দর লুক। কিভাবে? চলুন দেখে নেয়া যাক-

১. ‘সিটিএম’ ও সানস্ক্রিন: ত্বক ঠিক মতো পরিষ্কার করা, টোনিং ও ময়েশ্চারাইজিং করা না হলে যতই মেইকআপ দেন না কেনো তা কাজে লাগবে না। সানস্ক্রিন অন্যতম গুরুত্বপূর্ণ অংশ। সারা মুখ, হাত ও পায়ে বাইরে যাওয়ার ২০ মিনিট আগে সানস্ক্রিন ব্যবহার করুন।

২. ঠিক মত ‘বেইজ’ করে নিন: হালকা ও মধ্যম মেইকআপ করার মূল কাজ হল মধ্যম কভারেজের ফাউন্ডেশন বা বিবি ক্রিম ব্যবহার করা। বিউটি ব্লেন্ডার ব্যবহার করে তা সুন্দরভাবে ত্বকের সঙ্গে মিশিয়ে দেওয়া এবং ত্বক সেটা শোষণ করা পর্যন্ত অপেক্ষা করা। গরম বা আর্দ্র জায়গায় গেলে ভারী ফাউন্ডেশন এড়িয়ে চলুন। তানা হলে ত্বকে কৃত্রিমভাব ফুটে উঠবে।

৩. কন্সিলার ব্যবহার: চোখের নিচে কালোদাগ, দাগছোপ বা ব্রণ থাকলে তা লুকাতে অবশ্যই কন্সিলার ব্যবহার করতে হবে। ত্বকের চেয়ে এক শেইড হালকা কন্সিলার ব্যবহার করা এবং উপযুক্ত জায়গায় তা ব্যবহার করতে হয়।

৪. কম্প্যাক্ট পাউডার ও ব্লাশ: মেইকআপ ঠিক রাখতে কম্প্যাক্ট পাউডার ব্যবহার করুন। আর চেহারার উজ্জ্বলতা বাড়াতে গালের হাড়ের উপর বরাবর ব্লাশ ব্যবহার করুন। নাকের উপরে ও কপালে সামান্য ব্লাশ ছড়িয়ে নিন এতে চেহারায় চনমনেভাব ফুটে উঠবে।

৫. চোখের মেইকআপ ও লিপস্টিক: মুখে মেইকআপ করা শেষ হলে চোখের উপর সুন্দরভাবে আইলাইনার লাগিয়ে নিন এবং এক কোট মাস্কারা ব্যবহার করে চোখের সাজের সমাপ্তি টানুন। এরপর লাগিয়ে নিন লিপস্টিক। লিপস্টিক ব্যবহার করতে না চাইলে নিয়মিত গ্লস বা রঙিন লিপবাম ব্যবহার করতে পারেন।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?