মঙ্গলবার, ২০ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৬ নভেম্বর, ২০১৮, ০৯:৫১:৩১

ইন্টারভিউতে যে জিনিস রাখলে পরীক্ষক খুশি হবেন!

ইন্টারভিউতে যে জিনিস রাখলে পরীক্ষক খুশি হবেন!

লাইফস্টাইল ডেস্ক : নতুন চাকরি সকলের কাছেই একটি জরুরি বিষয়। আর তার জন্য প্রথমে পার করতে হবে ইন্টারভিউয়ের ধাপ। এই সময় আপনার মনোভাব, আচার-ব্যবহার ও জ্ঞানের একটা পরিচয় পেতে চান পরীক্ষকরা। পরীক্ষার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ছাড়াও কিছু জিনিস না থাকলে সমস্যায় পড়তে হয়। যা পরীক্ষকেও খুশি করবে না।

প্রতিষ্ঠানের ফোন নম্বর

আপনি যে প্রতিষ্ঠানে ইন্টানভিউ দিতে যাচ্ছেন সেখানের ফোন নম্বর রাখুন। কোনও কারণে আপনার দেরি হতে পারে। এমন হলে এইচআর-কে আগেই জানিয়ে রাখুন তা।

মোবাইল ফোন
মৌখিক পরীক্ষার সময় অনেকেরই ব্যাগ নিয়ে ঢুকতে দেয় না। তাই নিজের মোবাইল ফোনটি সঙ্গে রাখুন। কারণ ওই দিন যে কোনও দরকারে আপনাকে প্রতিষ্ঠানকে বা অন্য কোনও প্রয়োজনে কারও সঙ্গে যোগাযোগ করতে হতে পারে।

নোটবই
আপনাকে প্রশ্ন করার পর প্রতিষ্ঠানের কাছে কোন প্রশ্ন আছে কি না এমন কথাও জানতে চাওয়া হয়। নোটবই বা ডায়েরি সঙ্গে থাকলে তাতে আগে থেকেই আপনার ভাবনা, প্রশ্ন তুলে রাখতে পারবেন। ফলে পরীক্ষকদের সামনে সে সব গুছিয়ে উপস্থাপন করা যায়।

কলম
যতই মৌখিক পরীক্ষা হোক, পকেটে রাখুন কলম। কাগজপত্র সই করা থেকে পরীক্ষকদের নির্দেশে কিছু লিখে দেখানো অনেক সময়ই কলমের প্রয়োজন হতে পারে। কলম না থাকলে অপ্রস্তুত হয়ে অন্যের কাছ থেকে চেয়ে কাজ করলে পরীক্ষকদের মনে আপনার সম্পর্কে একটি নেতিবাচক মনোভাব তৈরি হতে পারে।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?