বৃহস্পতিবার, ২২ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৯ নভেম্বর, ২০১৮, ০১:৫৮:৩১

প্রেম করার পর বিয়ে করতে চাননা?

প্রেম করার পর বিয়ে করতে চাননা?

লাইফস্টাইল ডেস্ক : প্রেম করার পর সবার উদ্দেশ্য থাকে সম্পর্কটাকে পরিনতিতে রূপ দেয়া। অর্থাৎ বিয়ে করা। কিন্তু আমাদের মাঝে এমন অনেকেই আছেন যারা প্রেমের স্বাধ নিতে চান কিন্তু বিয়ে করতে চাননা। আপনিও তাই হন- তাহলে কিছু বিষয় আপনার জন্যই দেয়া হলো। সেই বিষয়গুলো অবশ্যই আপনি মাথায় রাখবেন-

বিয়ের জন্য প্রতিশ্রুতি দেয়া:
বিয়ে করার ইচ্ছা না থাকলে অযথা একজন মানুষকে আশা দেখিয়ে লাভ নেই। কোনোরকম প্রতিশ্রুতি ছাড়াই যদি সে আপনার সঙ্গে সম্পর্ক রাখতে অসম্মতি না জানায়, তাহলে আপনিও সায় দিন। আর যদি তার উদ্দেশ্য থাকে বিয়ে, তাহলে আগেভাগেই কেটে পড়ুন।

সবাইকে বলে বেড়ানো যে আপনারা প্রেম করছেন:
এর থেকে আর বড় বোকামি কিছুই হতে পারে না। তাহলে তো যখন আপনাদের সম্পর্কটা থাকবে না, তখন সবার কাছে আপনাকেই জবাবদিহি করতে হবে, কেন এমনটা ঘটল। তাই যদি বিয়ে করার উদ্দেশ্য না থাকে, তাহলে বিষয়টা লুকিয়ে রাখুন।

ভবিষ্যৎ পরিকল্পনা করা:
যাকে নিয়ে সারা জীবন কাটানোর বিন্দুমাত্র ইচ্ছা আপনার নেই, তাকে নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা করার কোনো মানে আছে কি? অযথা একজনকে স্বপ্ন দেখিয়ে তার কষ্ট বাড়াতে যাবেন না। এসব পরিকল্পনার কথা শুনলে সে ভাববে, আপনি তার প্রতি অনেক সিরিয়াস।

নিজের জীবন বদলে ফেলা:
মানুষ যাকে নিয়ে সংসার করতে চায়, তাকে সুখী করার উদ্দেশ্যে নিজেকে বদলাতেও দ্বিধা করে না। কিন্তু আপনি নিজেই যদি সম্পর্কটিতে সিরিয়াস না থাকেন, তাহলে কেন নিজেকে বদলাবেন, বলুন?

ঝগড়ার পর প্রতিবার মানিয়ে নেয়া:
যে সম্পর্কটা না টিকলেও আপনার কিছু যায়-আসে না, সে সম্পর্কে ঝগড়া বাধলে কেন প্রতিবার আপনি মানাতে যাবেন? আপনিই যদি বারবার তাকে বোঝাতে যান, তাহলে সে আপনাকে পেয়ে বসবে। এমনটা চলতে থাকলে আপনি তাকে ছেড়ে যেতে পারবেন না।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?