সোমবার, ১০ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৬ ডিসেম্বর, ২০১৮, ০৯:৩৩:২৫

কিভাবে বুঝবেন আপনার সঙ্গী অসামাজিক!

কিভাবে বুঝবেন আপনার সঙ্গী অসামাজিক!

লাইফস্টাইল ডেস্ক : কিছু কিছু সম্পর্ক আমাদের জীবনে তিক্ত অভিজ্ঞতা এনে দেয়। এমন কিছু মানুষের সঙ্গে পরিচয় হয় যে তারা আমাদের সমস্ত ধারণাই পাল্টে দেয়। প্রথম পরিচয়ে অপর পাশের মানুষকে অনেক বেশি রোমান্টিক মনে হলেও সম্পর্কের এক পর্যায়ে মনে হয় এ যেন নতুন মানুষ। সব কিছু যেন পরিবর্তন হতে থাকে। তারা নির্ভরযোগ্য হয় না, আপনাকে না বুঝেই কষ্ট দেয় এবং প্রচুর নাটকীয়তা থাকে সম্পর্কের মধ্যে। আসলে এ ধরণের মানুষ অসামাজিক হয় বলেই তারা এমন করে।

অসামাজিক মানুষ খুব সহজে মিথ্যা কথা বলে এবং বিশ্বাস ভাঙতে পারে। তারা আপনার সঙ্গে তর্কের পর একটুও অপরাধবোধে ভোগে না। মাঝে মাঝে মনে হয় তাদের মধ্যে কোনও আবেগ নেই। পরিসংখ্যান বলে, মাত্র ১ শতাংশ মানুষ অসামাজিক হয়ে থাকে। অন্য এক পরিসংখ্যানে এ সংখ্যা ৪ শতাংশ।

কিছু বৈশিষ্ট্য আছে যা দেখে আপনি বুঝতে পারবেন আপনার সঙ্গী অসামাজিক।

১. তাদের সবসময় অজুহাত থাকে :

যদি আপনি সঙ্গীকে মিথ্যা কথা বলতে শোনেন তবুও তারা আপনার ধারণাকে পাল্টে দেওয়ার সব চেষ্টাই করবে। এর জন্য আপনাকে প্রভাবিত করার চেষ্টা করবে। তাদের কাছে সবকিছুর জন্যই কারণ থাকে।

২. তারা নির্ভরযোগ্য হয় না :

যখন আপনি তাকে অবিশ্বস্ত হিসেবে প্রমাণ পাবেন তখন তারা নিজেকে বদলানোর শপথ করবে। কিন্তু আসলে কখনই তারা বদলাবে না।

৩. মানসিকভাবে তারা অনেক দৃঢ় :

তারা সবসময় আপনাকে গুরুত্ব দিবে বেশি। সে আপনাকে পাওয়ার জন্য সবকিছুই করবে।

প্রথমদিকে তাদের এ আচরণ আপনাকে খুশি করলেও যখন তারা আপনার বিষয়ে একঘেয়েমিতে ভুগবে তখন তাদের আচরণ খুব দ্রুত পরিবর্তন হয়ে যাবে।

সুত্র-দ্য সান

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?