শনিবার, ১৯ জানুয়ারী ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১০ জানুয়ারী, ২০১৯, ১০:১৮:০০

বিউটি ব্লেন্ডার ব্যবহার করছেন? জেনে রাখুন কিছু তথ্য

বিউটি ব্লেন্ডার ব্যবহার করছেন? জেনে রাখুন কিছু তথ্য

লাইফস্টাইল ডেস্ক : বাজারের সবচেয়ে দামি মেকআপটা কিনতে পারেন আপনি। কিন্তু এটা যদি ত্বকে মাখতে ভুল করেন, তাহলে কখনোই তা দেখতে ভালো লাগবে না। এক্ষেত্রে আপনার কাজে আসে বিভিন্ন ধরণের মেকআপ স্পঞ্জ এবং ব্রাশ।

বিশেষ করে বর্তমানে এক ধরণের মেকআপ স্পঞ্জ সারা বিশ্বের মেকআপ আর্টিস্টদের মাঝে জনপ্রিয় হয়ে উঠেছে। তা হলো বিউটি ব্লেন্ডার। পানির ফোঁটা আকারের এই স্পঞ্জটি মূলত ফাউন্ডেশন ও কনসিলার ব্লেন্ড করার কাজে লাগে। এমনকি অনেকে দৈনিকই বিউটি ব্লেন্ডার ব্যবহার করেন।

আপনারও কী একটি বিউটি ব্লেন্ডার আছে? তাহলে জেনে নিন এর বিষয়ে কিছু তথ্য-

কীভাবে ব্যবহার করতে হয় বিউটি ব্লেন্ডার?

বিউটি ব্লেন্ডার ব্যবহারের আগে অবশ্যই একে পানিতে ভিজিয়ে নিতে হবে। একে চিপে অতিরিক্ত পানি বের করে দিতে হবে। এতে স্পঞ্জটা বড় ও নরম হয়ে আসবে। আঙ্গুলের সাহায্যে মুখে মেকআপ দিন। এরপর বিউটি ব্লেন্ডার দিয়ে মুখে এই মেকআপ ব্লেন্ড করে নিন। বিউটি ব্লেন্ডারের মোটা দিকটা দিয়ে গাল ও কপালে মেকআপ ব্লেন্ড করুন। আর চিকন দিকটি দিয়ে চোখ ও নাকের মেকআপ ব্লেন্ড করুন।

বিউটি ব্লেন্ডার ব্যবহারের একটি বড় ভুল হলো তা না ভেজানো। ভেজানো হয় বলেই বিউটি ব্লেন্ডার ব্যবহারে মেকআপ নিখুঁত দেখায়। অবশ্য মেকআপে কোনো ভুল হলে সেটা মুছে ফেলার জন্য শুকনো বিউটি ব্লেন্ডার ব্যবহার করতে পারেন।

আরেকটি ভুল হলো, সরাসরি বিউটি ব্লেন্ডার ফাউন্ডেশন বা কনসিলার দিয়ে এরপর তা মুখে মাখা। তা করা যাবে না। আগে আঙ্গুল দিয়ে ত্বকে প্রডাক্ট মাখুন এবং বিউটি ব্লেন্ডার শুধুই ব্লেন্ড করার জন্য ব্যবহার করুন।

বিউটি ব্লেন্ডার কখন পরিষ্কার করতে হবে?

প্রতিবার ব্যবহারের পর বিউটি ব্লেন্ডার ধুয়ে নেওয়া ভালো, নয়তো ত্বকে ব্রণের উপদ্রব দেখা দিতে পারে। বিউটি ব্লেন্ডার পরিষ্কারের আলাদা একটা সলিউশন আছে। তবে বেবি শ্যাম্পুও ব্যবহার করতে পারেন। ভেজা স্পঞ্জে শ্যাম্পু দিয়ে ৬০ সেকেন্ড আলতো হাতে মাসাজ করে নিন। কলের পানির নিচে রেখে ধুয়ে নিন যাতে সব ফেনা চলে যায়। এরপর একটা তোয়ালে দিয়ে চেপে চেপে মুছে নিন ও বাতাসে শুকিয়ে নিন।

বিউটি ব্লেন্ডার কতদিন ব্যবহার করা যায়?

অন্যান্য স্পঞ্জ কয়েকবার ব্যবহারের পরেই নষ্ট হয়ে যায়। কিন্তু বিউটি ব্লেন্ডার বারবার ধুয়ে ব্যবহার করতে পারেন। এ কারণে তা অন্তত কয়েক মাস ব্যবহারের উপযোগী থাকে।

সূত্র: কসমোপলিটান

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?