মঙ্গলবার, ২৩ এপ্রিল ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৯, ০২:৪৭:৫০

ফাল্গুনে নিজেই বাঁধুন চুল (ভিডিও)

ফাল্গুনে নিজেই বাঁধুন চুল (ভিডিও)

লাইফস্টাইল ডেস্ক : ফাল্গুনে তো অনেকেই শাড়ি পরে থাকেন। শাড়ির সাথে ম্যাচিং করে সব কেনাকাটায় শেষ করেছেন। পার্লারে গিয়ে চুল কাটা, ভ্রু প্লাক করা আর ত্বকের চর্চাটাও সেরে আসছেন। ফাল্গুনের প্রথম দিনকে বরণ করতে যেন দেরি না হয় সেজন্য নিশ্চয় ঠিক করে রেখেছেন সাজগোজটা বাড়িতেই করে নেবেন। কিন্তু ভাবনায় পড়েছেন চুল বাঁধা নিয়ে? তাই তো?

কি করবেন ভেবে পাচ্ছেন না? ভাবছেন পার্লারের চুল বাঁধাটাই বেস্ট? কিন্তু কি করবেন বলুন সেখানেতো ভিড়! চিন্তা নেই, আপনার জন্য আছে খুব সহজেই একটি গর্জিয়াস চুল বাঁধার পদ্ধতি। আপনি যে কোনো ফরমাল অনুষ্ঠানেও এটা বাঁধতে পারেন। কারণ অনেকেই ফরমাল প্রোগ্রামগুলোর জন্যও এভাবে চুল বেঁধে থাকেন। রাতের চাকচিক্যময় প্রোগ্রাম বা দিনের বেলার ফরমাল প্রোগ্রামেও এ চুল বাঁধাটা বেশ মানিয়ে যায়। তাই যেকোনো বিশেষ দিনে আপনি নিজেই বাঁধুন নিজের চুল।

ফাল্গুনে যেহেতু শাড়ি পরবেন তাই আপনি খোঁপা জাতীয় কিছু একটা করতে পারেন। তবে সাদামাটা কোনো খোঁপা না গরজিয়াস কোনো খোঁপা বাঁধতে পারেন। চলুন এবার দেখা যাক চুল বাধাটা-

প্রথমে শ্যাম্প করা চুল গুলোকে শুকিয়ে নিন। এরপর সামনে থেকে কিছু চুল নিয়ে পেছনের দিকে যেভাবে সবাই বেঁধে তাকে সেভাবে চিকন ছোট রাবার ব্যান্ড দিয়ে বেঁধে নিন।

বাঁধার পর সেই চুলগুলোকে রাবারের ওপর দিকে চুলের মাঝখান দিয়ে উল্টিয়ে দিন।

এরপর ওই বাঁধা চুলগুলোর দুই পাশ থেকে আরো কিছু খোলা চুল নিয়ে একই ভাবে আর একটি রাবার দিয়ে বাঁধুন। একই ভাবে চুলগুলো উল্টিয়ে দিন।

একইভাবে ৩ থেকে ৪ বার বাঁধুন। যেন দেখতে মনে হয় আপনি পরপর কয়েকটি বেনি করেছেন চুল।

এরপর নিচের বাকি চুলগুলো দিয়ে এক যায়গায় করে একটি খোপার মতো করে রাবার দিয়ে আটকিয়ে দিন।

এরপর দেখুন কত সহজেইে মাত্র ৫ মিনিটে আপনি গর্জিয়াস করে চুল বেঁধে নিলেন।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?