রবিবার, ২১ এপ্রিল ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১২ এপ্রিল, ২০১৯, ০৯:৩৯:১২

বৈশাখের গরমে ছাড়াবে না চোখের কাজল

বৈশাখের গরমে ছাড়াবে না চোখের কাজল

লাইফস্টাইল ডেস্ক : বৈশাখ মানেই তো পরিপূর্ণ বাঙালিয়ানা। সেটা কাপড় থেকে শুরু করে সাজ ও চিন্তা চেতনা সব জায়গাতেই। আর সাজে বাঙালি নারীদের প্রথমেই পছন্দ চোখ জোড়া কাজল। কিন্তু সমস্যা তো অন্য জায়গায়। বাড়ি থেকে নিঁখুত ভাবে কাজল পরে বের হলেও দুই ঘণ্টা পরে তা চোখ থেকে নেমে সারা মুখে ছড়িয়ে পড়ে।

এই গরমে চোখে কাজল ধরে রাখতে রীতিমতো হিমশিম খেতে হয়। তাই কি কাজল পড়া বন্ধ করলে হবে। ঠিক নিয়ম মেনে বৈশাখের গরমে কাজল পড়লে ছড়িয়ে যাওয়া এড়ানো যায়।

একটি সুতির কাপড়ের রুমালে বরফ নিয়ে, তা দিয়ে চোখে ও তার চারপাশে হালকা করে ম্যাসাজ করুন। এতে চোখের পাশের অতিরিক্ত তেল চলে যাবে। আই ব্যাগের সমস্যাও দূর হবে। এরপরে একটা শুকনো কাপড় দিয়ে চোখ মুছে নিন। চোখের মেকআপ করার আগে এই উপায়টি ব্যবহার করুন। এতে চোখে কাজল বেশিক্ষণ থাকবে।

কাজল লাগানোর আগে চোখের চারপাশে বিবি ক্রিম বা সিসি ক্রিম দিয়ে হালকা হাতে মালিশ করুন। দেখবেন যাতে ক্রিম পুরোপুরি ত্বকের সঙ্গে মিশে যায়। এতে অতিরিক্ত তেল চলে যাবে এবং চোখের চার পাশ পরিষ্কার দেখাবে। ফলে কাজল লাগানোর পরে ছড়িয়ে হবে না।

চোখে উপরের ও নীচের ওয়াটার লাইনে কাজল লাগান। তবে ভিতরে কোণে কাজল লাগাবেন না। ভিতরে কোণে চোখে অনেক সময়ে পানি থাকায় কাজল ছড়িয়ে হয়ে যায়। উপরের ওয়াটার লাইনে কাজল লাগালে চোখ সুন্দর দেখায়।

উপর ও নীচের ওয়াটার লাইনে কাজল লাগানোর পরে কোনো ওয়াটার প্রুফ আইলাইনার তার উপরে লাগিয়ে নিন। আইলাইনার কাজল ধরে রাখবে। আইলাইনার চোখের কোণেও লাগাতে পারেন। এতে কাজল ছড়াবে না। কাজল ও আইলাইনার দেয়ার পরে একটু হালকা করে পাউডার চোখের চারপাশে লাগিয়ে নিন।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?