মঙ্গলবার, ১৮ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ১৩ এপ্রিল, ২০১৯, ০৯:৩০:২১

পুরোনো প্রেমের কথা কি স্বীকার করা উচিত?

পুরোনো প্রেমের কথা কি স্বীকার করা উচিত?

লাইফস্টাইল ডেস্ক : কারো জীবনে একাধিক প্রেম আসতেই পারে। হয়ত সেগুলো কোনো না কোনো কারণে ভেঙেছে। তাই বলে জীবন তো থেমে থাকে না। মানুষ আবারো জড়ায় নতুন সম্পর্কে।

তবে সম্পর্কে জড়ানোর পর সেই সঙ্গীর কাছে নিজের সুখ-দু:খ শেয়ার করেন সবাই। কিন্তু দিধা থাকে একটা জায়গায়। আর তা হলো নতুন প্রেমিকের কাছে কি পুরোনো প্রেমের কথা স্বীকার করা উচিৎ? অনেকে মনে করেন, পুরোনো সম্পর্কের কথা না জানানো মানে কি বর্তমান প্রেমিককে ঠকানো? সেক্ষেত্রে দেখে নিতে পারেন পরামর্শগুলো-

প্রাক্তনকে নিয়ে কথা নয়
প্রাক্তনকে নিয়ে কথা না বলাই ভালো। কারণ প্রাক্তনকে নিয়ে বেশি কথা বললে আপনার বর্তমান ডেটের কাছে ভুল সংকেত পৌঁছোতে পারে। তিনি ভাবতে পারেন এখনও আপনি আপনার পুরোনো সম্পর্কেই আটকে আছেন এবং আপনার সঙ্গে নতুন সম্পর্ক গড়তে যাওয়া মানেই সময় নষ্ট।

অতীত ঘাঁটবেন না
আপনি যে নতুন একজন পুরুষের সঙ্গে দেখা করতে এসেছেন, তার একটা অর্থ রয়েছে। সেটা হল, পুরোনোকে ভুলে সামনের দিকে এগিয়ে চলা। বিচ্ছেদের কষ্ট কাটিয়ে উঠে এবার জীবনের নতুন অধ্যায়ের জন্য তৈরি আপনি। এই পর্যায়ে কেন আর পুরোনো কথা টেনে আনবেন? মনে রাখুন এতে কিন্তু আপনি তাকে ঠকাচ্ছেন না, বরং নিজেদের বর্তমানটা যাতে আরও একটু সুন্দর হয় সেই চেষ্টাই করছেন। অতীত না ঘেঁটে নতুনভাবে জীবনটা শুরু করুন।

প্রসঙ্গ অনুযায়ী উত্তর দিন
কথায় কথায় কখনও আপনার প্রাক্তনের প্রসঙ্গ উঠে আসতেই পারে বা আপনার বর্তমান সঙ্গী কখনও আপনাকে প্রাক্তনের কথা জিজ্ঞেস করতে পারেন। এ সব ক্ষেত্রে যতটুকু উত্তর না দিলে নয়, ঠিক ততটুকুই দিন। নিজের অতীত সম্পর্ক নিয়ে বিস্তারিত আলোচনায় যাবেন না। অতীতের ভিত্তিতে বর্তমানটাও গড়ে উঠুক এটা নিশ্চয়ই আপনি চান না!

সূত্র : ফেমিনা

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?