শুক্রবার, ২১ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২৬ এপ্রিল, ২০১৯, ০৪:১৬:৩০

গরমের ফ্যাশনে থাকুক সুতি-লিনেন

গরমের ফ্যাশনে থাকুক সুতি-লিনেন

লাইফস্টাইল ডেস্ক : গ্রীষ্ম মানেই ফ্যাশনকে বিদায় নয়। নিজের ফ্যাশনকে কিছুটা পালটে ফেলা মাত্র। গরমে আরামদায়ক ফ্যাশন তো চাই আর তাই পোশাকের রকমারি ডিজাইন ও রংকে গুরুত্ব দেয়ার পাশাপাশি কি ধরনের ফ্যাব্রিক পড়ছেন তা দেখতে হবে।

ফ্যাশন ডিজাইনারদের মতে, ন্যাচরাল ফ্যাব্রিক ঘাম ও গরম মোকাবিলায় জন্য আদর্শ। কারণ, লিনেন ও পিওর কটনের ওয়েস্টার্নস শুধু আরামদায়ক নয় দেখতেও ফ্যাশনেবল আর মেনটেন করাও সহজ। তাই কটন অথবা লিনেনের ট্রেন্ডি ওয়েস্টার্ন কাপড় এই মৌসুমের টপ ট্রেন্ড।

গ্রীষ্মে স্মার্ট লুকের পাশাপাশি আপনার কুল ও কমফর্টের কথা মনে রাখতে হবে। কটনের শর্ট ড্রেস থেকে শুরু করে লিনেনের লুজ ফিট ট্রাউজারস পাওয়া যাচ্ছে এখন। গ্রীষ্মে সুতি অথবা লিনেনের লং ড্রেস অনেকেই পছন্দ করছেন। যার কারণ এই পোশাক ত্বককে সূর্যের সরাসরি তাপ থেকে অনেকটাই রক্ষা করে।

এছাড়াও দেয় গ্রীষ্মের আদর্শ লুক। কয়েক বছর থেকে এথনিক এবং কনটেম্পোরারি ফ্যাশনের ফিউশন পুরো ফ্যাশন দুনিয়ায় জনপ্রিয়। এবারও সেটাই চলছে।

অফিস পার্টি অথবা আউটিংয়ে সুতি বা লিনেনের ওয়েস্টার্ন পোশাক বেছে নিলে মন্দ হবে না। স্টাইলিশ পালাজো প্যান্ট, নরমাল ট্রাউজারের থেকে অনেক বেশি আরামদায়ক।

সুতির পালাজোর সঙ্গে স্টাইলিশ টপ ও সুতি বা লিনেন জ্যাকেটের মেয়েদের জন্য এবার গ্রীষ্মে আদর্শ ফ্যাশন। এছাড়াও যেতে আরামদায়ক পোশাক হিসেবে টি-শার্ট পড়তে পারেন। বাজারে এসেছে শিফন, অরগ্যানজা, সিল্ক টেক্সচার টি-শার্ট। টি-শার্টের কাটিং ও প্রিন্টিংয়ে রয়েছে বৈচিত্র্য।

ছেলেদের জন্য সাধারণত একটু ঢোলাঢালা টি-শার্ট। মেয়েদের টি-শার্টের কাটিং এ পরিবর্তন এসেছে। এখন বেবিডল কাটিং, লং টি-শার্ট, হাতায় কুঁচি দেয়া বেল স্লিভ টি-শার্ট। হাফ স্লিভের পাশাপাশি ফুল স্লিভের টি-শার্টও জনপ্রিয়।

এছাড়াও রয়েছে কুল অ্যান্ড স্টাইলিস্ট গ্রাফিক টি-শার্ট, স্ট্রাইপড টি-শার্ট, ক্লাসিক টি-শার্ট, ভিন্টেজ টি-শার্ট, স্ত্রিন প্রিন্টিং টি-শার্ট, টাই অ্যান্ড ডাই টি-শার্টও৷

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?