বুধবার, ২১ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৮ আগস্ট, ২০১৯, ০৫:১৬:১২

ভালোবাসতে চান, চোখে চোখ রাখুন ...

ভালোবাসতে চান, চোখে চোখ রাখুন ...

লাইফস্টাইল ডেস্ক : চোখ হলো মনের জানালা। মনের কথা বলে দেয় চোখ। এই কারণেই ভালো লাগার মানুষটি মুহুর্তের জন্য চোখে চোখ রাখলে হৃদয় কম্পন সৃষ্টি হয়।

হ্যাঁ, ভালোবাসায় এক বড় ভূমিকা পালন করে আমাদের চোখ। অনেক প্রেমিক-প্রেমিকা আছেন যারা মনের মানুষকে না দেখে থাকতে পারেনা। এ থেকে বোঝা যায়, প্রেম ভালোবাসার ক্ষেত্রে চোখের বিরাট ভূমিকা আছে।

হৃদয় কম্পন

প্রেমিক-প্রেমিকারা কোনোভাবে অস্বীকার করতে পারবেন না দৃষ্টি বিনিময়ের অনুভূতি। একে অপরের দৃষ্টি বিনিময় হলেই শুরু হয় হৃদয় কম্পন। একই তালে একই রিদমে কাঁপতে শুরু করে হৃদয়।

চোখ বড় হওয়া

আপনি যখন আপনার ভালোবাসার মানুষটির দিকে তাকান তখন আপনার চোখ স্বাভাবিকের তুলনায় বড় হয়ে যায়। গবেষণায় দেখা গেছে, প্রিয় মানুষটির দিকে তাকালে চোখ অনেক বড় ও প্রসস্থ হয়ে যায়।

মেয়েদের আগ্রহ তৈরি করা

বার বার মেয়েদের দিকে তাকালে মেয়েরা আকৃষ্ট হয়ে থাকে অনেক সময়।

প্রথম দেখায় প্রেম

যারা প্রথম দেখায় প্রেমে পড়েছেন তাদের ৯০ ভাগই দৃষ্টি বিনিময়ের মাধ্যমে। প্রথম দেখায় প্রেমের ক্ষেত্রে দৃষ্টি বিনিময়ের অনেক অবদান।

অবসাদ দূর করা

যখন অবসাদগ্রস্ত থাকেন তখন ভালোলাগার মানুষের ছবির দিকে তাকালে মন ভালো হয়ে যায়।

প্রথম সাক্ষাত

প্রথম সাক্ষাতেই আপনি যদি মন জয় করতে চান তাহলে ভালোলাগার মানুষটির চোখের দিকে তাকিয়ে থাকেন। গবেষণায় দেখা যায়, এই প্রক্রিয়া মস্তিস্কে রাসায়নিক বিক্রিয়ার মতো কাজ করে।

আকর্ষণীয় চোখ

সুন্দর চোখ মানুষের দৃষ্টি আকর্ষণে সহায়তা করে। চোখের নিচে কালো দাগ থাকলে তা কম আকর্ষণীয় হয়। আর নীল চোখের মানুষগুলোকে অনেকেই পছন্দ করে।

দৈহিক আকর্ষণ

আপনার সম্ভাব্য সঙ্গী যদি আপনার শরীরের দিকে তাকায় তাহলে বুঝবেন যে সে আপনার শরীরকে ভালোবাসে। আর সে যদি আপনার চোখের দিকে তাকায় তাহলে ধরে নিবেন সে আপনার সাথে রিলেশনশিপে যেতে ইচ্ছুক।

সূত্র : বোল্ডস্কাই।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?