শুক্রবার, ২৪ জানুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৫৭:১২

মোটা মানুষের মনই বেশি সুন্দর

মোটা মানুষের মনই বেশি সুন্দর

জার্মান গবেষকরা সম্প্রতি একটি গবেষণা করে জানিয়েছেন যে অন্যদের তুলনায় স্থূলকায়রা অনেক বেশি সৎ এবং নমনীয় স্বভাবের হয়। ছিপছিপে শরীরের পেছনে ছুটতে গিয়ে খাওয়াদাওয়া বাদ দিয়ে দেন অনেকেই। কেউ কেউ অসুস্থও হয়ে পড়েন অপুষ্টিতে। কিন্তু তবুও সমাজের চোখে ‘সুন্দর’ হয়ে ওঠার প্রতিযোগিতা চলতে থাকে।

মানুষের আসল সৌন্দর্য শরীরে নাকি মনে? বলা হয়ে থাকে মনের সৌন্দর্যই আসল। আর গবেষকরা বলছেন, ছিপছিপে গড়নের মানুষের চাইতে স্থূলকায় মানুষের মনই বেশি সুন্দর।

২০ জন স্থূলকায় মানুষ এবং ২০ জন ছিপছিপে গড়নের মানুষের উপর গবেষণাটি চালানো হয়েছে। একটি খেলার আয়োজন করা হয়েছিলো তাদের জন্য যেখানে অর্থ প্রদানের প্রস্তাব দেয়া হয়েছিল তাদেরকে। দেখা গেছে, অর্থের ব্যাপারে ছিপছিপে গড়নের মানুষরা সুষ্ঠু সিদ্ধান্ত নিতে পারেনি। স্থূলকায়রাই অর্থের ব্যাপারে বেশি সৎ ছিলেন।

মেট্রো ইউকেতে প্রকাশিত এই গবেষণার গবেষকরা জানান অর্থ সম্পর্কিত সিদ্ধান্ত গ্রহণের এই খেলায় ওজন এবং শরীরের গ্লুকোজের পরিমাণ, দুটোই পরিমাপ করা হয়েছে। -ওয়ার্ল্ড অব বাজ

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?