মঙ্গলবার, ১৫ অক্টোবর ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৪ অক্টোবর, ২০১৯, ০৫:০২:০৩

পূজায় নখে নতুনত্বের ছোঁয়া

পূজায় নখে নতুনত্বের ছোঁয়া

লাইফস্টাইল ডেস্ক : জামা-কাপড় আর সাজগোজের সঙ্গে হাতের নখগুলোর রঙটাও যদি মানানসই না হয় তাহলে দেখতে খারাপই লাগবে। বর্তমানে হালের ফ্যাশনে চলছে নেইল আর্ট। বিভিন্ন ডিজাইন চোখে পড়বে সবার নখে। দেখে নিন কোন ধরনের নেল আৰ্ট এবং কোন রং এবারের পূজায় চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

কেমন হবে নখের সাজ
নেল আর্ট করার সময় অনেকেই বুঝতে পারেন কোন ধরনের স্টাইল তাঁরা অনুসরণ করবেন। আপনি অনায়াসে লেটেস্ট ট্রেন্ড ফলো করতে পারেন। সাহায্য পাবেন নেল আৰ্ট পার্লারগুলো থেকেও। তবে ক্রিয়েটিভিটির কোনও সীমা থাকে না। তাই নিজের পছন্দমতোও নেল আর্ট করতে পারেন।

যেমন পছন্দসই ফল, ফুল বা কোনও কার্টুন ক্যারেকটার আপনার নখে পেইন্ট করে নিতে পারেন, আবার রাইনস্টোন, ক্রিস্টাল বা স্টাড বসিয়ে ঝলমলে নেল আর্টও করতে পারেন। তবে মনে রাখবেন যত বেশি জটিল শিল্প নখে করবেন, ঠিক ততটাই আপনার পকেট হালকা হবে। যেমন গ্রাফিক নেলস, প্রিজ়ম নেলস, মিরর নেলস, মারমেড নেলস বা মার্বেল রক নেলস করালে বেশ ভালো খরচ পড়বে।


প্রয়োজনীয় টিপস
রাত্রে শোওয়ার আগে হ্যান্ড লোশন লাগান। যথেষ্ট আর্দ্রতা না পেলে নখ ভেঙে যাবে এবং নখ বাড়বেও না।
যেহেতু আপনি পেশাদার নেল আর্টিস্ট নন, তাই কাঁচি দিয়ে কিউটিকল কাটতে যাবেন না। বরং কিউটিকল রিমুভার ব্যবহার করুন।

তিন সপ্তাহের বেশি কোনও নেলপলিশ নখে রাখবেন না। এতে নখ শুষ্ক হয়ে যাবে। যাঁরা রান্নাঘরে কাজ করেন তঁাদের নখে অনেক সময় হালকা হলুদ ছোপ পড়ে যায়। তাই রান্নাঘরে কাজ শেষ করার পরই হাত ভালো করে স্ক্রাব করে নেবেন। তার পর নখে বেশ খানিকটা পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নেবেন।

হলুদ ছোপ তোলার আরও একটি ঘরোয়া উপায় হল লেবুর রসে মিনিট দশেক নিজের হাতের আঙুল ডুবিয়ে বসে থাকা। তার পর হাত ধুয়ে ফেলুন। নখ অনেক পরিষ্কার হবে।

পার্লারে যখনই ম্যানিকিওর করাবেন তখনই পছন্দসই ব্র্যান্ডের টপ কোট বেছে নিয়ে সেটা দু’বার লাগাবেন। দুটো কোট থাকলে আপনার নখ চট করে হলদেটে হবে না। তাছাড়া প্রথম কোটটির রং উঠে গেলেও আরও একটা স্তর থাকবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?