শুক্রবার, ০৩ এপ্রিল ,২০২০

Bangla Version
  
SHARE

শনিবার, ২১ মার্চ, ২০২০, ০৯:৪০:৩৮

কেউ সত্যিই আপনাকে ভালোবাসে কিনা বুঝে নিন এই উপায়ে

কেউ সত্যিই আপনাকে ভালোবাসে কিনা বুঝে নিন এই উপায়ে

লাইফস্টাইল ডেস্ক : ভালোবাসার সম্পর্ক খুবই সুন্দর। একজন অপরজনের প্রতি আকৃষ্ট হলে ধীরে ধীরে তা প্রেমে রূপ নেয়। তবে এর জন্য বোঝা প্রয়োজন যে, অন্যজন সত্যি আপনাকে ভালোবাসে কিনা।

যে সত্যি আপনাকে ভালোবাসবে তার কিছু কিছু আচরণেই তা প্রকাশ পাবে। তবে তা বোঝার জন্যও রয়েছে দারুণ কিছু উপায়। দেরি না করে চলুন জেনে নেয়া যাক সেই উপায়গুলো-

> একজন মানুষের চোখ তার ভেতরটা প্রকাশ করে। তাই কেউ যদি আপনাকে সত্যি ভালোবাসে তবে তার চোখ দেখেই সেটি বুঝতে পারবেন। যেমন- সারাক্ষণ সে আপনার প্রতিটি কাজের প্রতি খেয়াল রাখবে, সৌন্দর্যের খুব প্রশংসা করবে ইত্যাদি। প্রতিদিনই সে আপনার বিভিন্ন বিষয়ের প্রশংসা করবে। তবে সবাই হয়তো চোখের ভাষা বুঝতে সক্ষম হয়ে উঠেন না।

> খেয়াল করবেন সেই মানুষটি আপনার পছন্দ বা অপছন্দের বিষয়ের দিকে বিশেষ খেয়াল রাখছেন। যেমন- আপনি কি খেতে পছন্দ করেন তা খেয়াল রাখা। আর সেই পছন্দের খাবারটি যেখান থেকেই হোক সংগ্রহ করে আপনার সামনে হাজির করা। অথবা আপনি যা পছন্দ না করেন, তা থেকে নিজেকে বিরত রাখা। যদি এমন কিছু দেখেন, তবে বুঝেই নিন সে আপনাকে সত্যি ভালোবাসে।

> খেয়াল করে দেখুন, তার কাছ থেকে আপনার নেয়া কোনো কিছু সে আর ফেরত নিচ্ছে কিনা। যেমন- আপনি তার কাছ থেকে একটি গল্পের বই নিয়েছেন, কিন্তু সে আর বইটি ফেরত নিচ্ছেন না। এটাও কিন্তু তার পক্ষ থেকে আপনার প্রতি ভালোবাসার ইঙ্গিত হতে পারে।

> আবার আপনি কাছাকাছি থাকলেই আরেক জনের সঙ্গে ফ্লার্ট করে বা আরেক জনের সঙ্গে গোল গোল করে মিষ্টি মিষ্টি কথা বলে। এগুলো কিন্তু করা হতে পারে শুধুই আপনাকে ঈর্ষান্বিত করবার জন্যে। এটাও এক প্রকার আপনার প্রতি তার দূর্বলতা প্রকাশ পাওয়া।

> সে যদি সত্যি আপনাকে ভালোবাসে তবে, আপনার সঙ্গে বেশি সময় ব্যয় করতে চাইবে। আপনার একটা ফোন কল পাওয়ার সঙ্গে সঙ্গে সব জরুরি কাজ ফেলেও আপনার কাছে পৌছে যাবে। তাছাড়া আপনাকে সব ধরণের ঝামেলা থেকে দূরে রাখা, আপনার প্রয়োজনের দিকে খেয়াল রাখা, আপনার সব কথা মনোযোগ দিয়ে শোনা ইত্যাদি সবই তার পক্ষ থেকে আপনার প্রতি গভীর টান প্রকাশ পায়। আর এটাই তার আপনার প্রতি মানসিক দূর্বলতা এবং ভালোবাসা।

> তবে ভালোবাসার মানুষটি আপনার প্রতি যদি উন্মাদ নয় তো? যদি তাই হয়, তাহলে সেই মানুষটি আপনাকে যতোই ভালোবাসুক না কেন তার কাছ থেকে দূরে থাকুন।

> কারণ একজন উন্মাদ ব্যক্তি আপনার জীবনকে সম্পূর্ণ ভাবেই বিষিয়ে তোলার জন্য যথেষ্ট। কথায় কথায় সন্দেহ করা, সারাক্ষণ আপনাকে নজরে নজরে রাখা, সব কিছুর কৈফিয়ত চাওয়া এসব উন্মাদ ব্যক্তিদের স্বভাব। এই ধরণের ব্যক্তি শুধু নিজের শারীরিক চাহিদার ব্যাপারেই বেশি খেয়াল রাখে।

তাই কেউ আপনাকে শুধু ভালোবাসে বলেই তাকে ভালোবাসতে হবে তা জরুরি নয়, যদি ব্যক্তিটি আপনার প্রতি উন্মাদ হয় তাহলে তার কাছ থেকে দূরে থাকুন এবং প্রয়োজন হলে একাই থাকুন। কারণ সুখের চেয়ে শান্তিই সবার কাম্য।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?