মঙ্গলবার, ০২ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৭ মে, ২০২০, ১০:২৮:০২

সম্পর্কে যেগুলো মেনে চলা উচিৎ

সম্পর্কে যেগুলো মেনে চলা উচিৎ

লাইফস্টাইল ডেস্ক : সম্পর্কে সুখী হতে কিছু নিয়ম বা বিষয় আপনাকে অবশ্যই মেনে চলতে হবে। যা দুজনের ভালোবাসাকে গাঢ় করবে, সম্পর্ককে মজবুত করবে এবং দীর্ঘস্থায়ী করবে। আজ সেইসব বিষয় সম্পর্কে জেনে নিন-

যে কাজগুলো সঙ্গী করুক আপনি চান না সেগুলো এড়িয়ে চলুন
অনেক সময় আমরা সঙ্গীর সাবেককে নিয়ে কথা বলি। বেশির ভাগ সময়ই খোঁচার স্বরে কথাগুলো বলে থাকি। অথচ মনে মনে ঠিকই চাই সে এই কাজগুলো সে না করুক। তাহলে কী দরকার অযথা এই ধরনের প্রসঙ্গে কথা বলা?

বন্ধুদের ভুলে না যাওয়া
প্রত্যেকের জীবনে বন্ধু অনেক বেশি গুরুত্বপূর্ণ। অথচ কোনো সম্পর্কে জড়ানোর পর মানুষ তাদের প্রিয় বন্ধুটিকে ভুলে যায়। মাঝে মাঝে এড়িয়ে চলে। এই কাজটি ভুলেও করবেন না। কারণ জীবনে বন্ধুদের সংস্পর্শ থাকাটাও জরুরি।

মনে যা মুখেও তা
ভালোবাসার মানুষকে যখন কিছু বলবেন তখন মনে যা থাকে মুখেও যেন তাই থাকে। মনের মানুষকে মনের কথাই বলা উচিত। তার কাছে লুকিয়ে নিজে ঠকবেন।

সম্পর্কে তৃতীয় ব্যক্তিকে না আনা
সম্পর্কে ঝামেলা হবে এটাই স্বাভাবিক। কিন্তু তাই বলে এর সমাধানের জন্য কোনোতৃতীয় ব্যক্তির কাছে না যাওয়াই ভালো। এতে হিতে বিপরীত হতে পারে। নিজেরাই নিজেদের ঝগড়ার সমাধান করে নিন।

তুলনা না করা
আপনার সাবেক সঙ্গী হয়তো অনেক সুন্দর ছিল, জ্ঞানী ছিল কিংবা প্রচুর ধন সম্পদের মালিক ছিল। কিন্তুর সাবেক সঙ্গীর সঙ্গে নতুন সঙ্গীর তুলনা না করাই ভালো। এতে নিজের মনেও অশান্তি তৈরি হতে পারে।

খোঁজখবর রাখা
আপনার সঙ্গী যদি আপনার খোঁজ নেয় তাহলে আপনারও উচিত তার খোঁজখবর নেওয়া। দুজনের ইচ্ছা, ভালোলাগা আর যত্ন-আত্তি একটা সম্পর্ককে মজবুত করে। তাই এই বিষয়ে কখনোই পিছপা হবেন না।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?