শুক্রবার, ১৩ ডিসেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০২ মার্চ, ২০১৮, ০৭:০৩:৩৪

বেরোবিতে উত্যক্তের শিকার দুই ছাত্রীর লিখিত অভিযোগ

বেরোবিতে উত্যক্তের শিকার দুই ছাত্রীর লিখিত অভিযোগ

ইভান চৌধুরী, বেরোবি প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ১ম বর্ষের ছাত্র তাইজুল ইসলামের বিরুদ্ধে একই বিভাগের দুই ছাত্রীকে দীর্ঘদিন ধরে উত্যক্ত করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার বিকেলে ঘটনার বিচার ও নিরাপত্তা চেয়ে ওই দুই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও বিভাগীয় প্রধান বরাবর লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রথম বর্ষের ওই দুই ছাত্রী লিখিত অভিযোগে বলেন, বিভাগের একই বর্ষের ছাত্র তাইজুল ইসলাম তাদের উত্যক্ত করেন এবং বিভিন্ন ধরণের ভয়ভীতি দেখান।
এ বিষয়ে ওই দুই ছাত্রী বলেন, ‘রাজনীতি করেন তাই তার বিরুদ্ধে অভিযোগ দিয়ে লাভ নেই বলে হুমকি দেন তাইজুল। বর্তমানে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান ওই দুই ছাত্রী’।
তবে অভিযুক্ত শিক্ষার্থী তাইজুল ইসলামের মুঠোফোনে ফোন দিয়ে এ বিষয়ে কথা উঠাতেই তিনি ফোন কেটে দেন। পরে ফোন দিলে তিনি আর রিসিভ করেননি।

এ বিষয়ে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান ড. নুর আলম সিদ্দিক বলেন, ‘অভিযোগ পাওয়ার পর বিভাগের শিক্ষকদের নিয়ে সভা করেছি। বিষয়টি দ্রুতই সমাধান করা হবে’।
লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বিশ্ববিদ্যালয় প্রক্টর (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. আবু কালাম মো: ফরিদ উল ইসলাম বলেন, ‘বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে’।

 

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?