মঙ্গলবার, ১৭ জুলাই ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১১ জুলাই, ২০১৮, ০৮:৩৮:৪৭

বেরোবির ৩ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার

বেরোবির ৩ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার

ইভান চৌধুরী, বেরোবি প্রতিনিধি : সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা কেন্দ্রে অসাদুপায় অবলম্বন করায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইব্রাহীম কবির সাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশ থেকে জানা যায়, ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুর রউফ পরীক্ষা চলাকালীন সময়ে (ঋওঘ-৪১০৫) কোর্সের ১টি প্রশ্নের উত্তর পেন্সিলের গায়ে লিখে নিয়ে এসে মূল উত্তর পত্রে লেখার সময় সংশ্লিষ্ট কক্ষ পরিদর্শকের নিকট হাতে-নাতে ধরা পড়ে। একইভাবে রসায়ন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী নাজমুল ইসলাম (ঈঐঊগ -৫২১৪) কোর্সের পরীক্ষা চলাকালীন সময়ে বইয়ের ফটোকপি দেখে লেখার সময় হাতে-নাতে ধরা পড়ে এবং পদার্থ বিজ্ঞানের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আশিকুর রহমান (চঐণ- ১১০২) কোর্সের উত্তর বাহির থেকে লিখে এনে মূল উত্তর পত্রে লেখার সময় ধরা পড়ে।

এঘটনায় তাদেরকে চলতি পরীক্ষা থেকে বহিস্কার করা হয়। গত ২৩ জুন বিশ্ববিদ্যালয়ের ৫৬ তম সিন্ডিকেট সভায় এই তিন শিক্ষার্থীর বহিস্কারের আদেশ অনুমোদিত হয়। সিন্ডিকেটের এই অনুমোদনের ফলে বহিস্কৃত ৩ শিক্ষার্থীকে পরবর্তী শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সাথে পরীক্ষায় বসতে হবে।

 

 

 

এই বিভাগের আরও খবর

  জাতীয় মজুরী কমিশন বাস্তবায়ন করায় ঠাচিক শ্রমিকদের আনন্দ মিছিল

  পার্বতীপুরে সংখ্যালঘু হিন্দু পরিবারের উপর হামলা, বাড়ি জবর দখলের অভিযোগ

  বিল্ডিং ধসের কারণে খোলা আকাশের নিচে চলছে পাঠদান

  ডোমারে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

  পলাশবাড়ীতে অটোরিকশা-ইজিবাইক সংঘর্ষে নিহত ১

  বেরোবির ৩ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার

  নীলফামারীর ডিমলা ছিটমহলবাসীর ভোটাধীকার

  কুড়িগ্রামের জেলা প্রশাসক দায়িত্ব নিতে চান ‘সেই অসুস্থ মায়ের’

  ডোমারে পুলিশের ভূয়া এসআই ছেলেসহ আটক

  গাইবান্ধায় ছাত্রলীগের হামলায় যুবলীগ নেতা নিহত

  ঠাকুরগাঁও সদর থানার তদন্তকারী কর্মকর্তাদের জন্য বিণির্মিত ভবনের উদ্বোধন

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?