শুক্রবার, ০৫ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০, ১০:৩২:৫৫

থামছে না চাল চুরি, ৯০ বস্তা চালসহ আটক ৩

থামছে না চাল চুরি, ৯০ বস্তা চালসহ আটক ৩

বিশ্বজুড়ে চলছে বাঁচা-মরার লড়াই। আতঙ্কে কাঁপছে সারাবিশ্ব। অনেক খেটে খাওয়া মানুষ কর্মহীন হয়ে পড়ায় একদিকে খাদ্যের অভাব অন্য দিকে করোনার আতঙ্ক। করোনার জন্য খাদ্যের সন্ধানে বের হতে পারছে না তারা। এই কর্মহীন মানুষদের জন্য সরকারের পক্ষ থেকে যে চাল বা নিত্য প্রয়োজনীয় সামগ্রী বরাদ্দ দেয়া হয়েছে, তা ঠিক মত বন্টন হচ্ছে না। কিছু অসাধু ব্যক্তি অপকর্মের কারণে ঠিকমত বন্টনের ব্যাঘাত ঘটছে। প্রতিদিন দেশের কোনো না কোনো স্থান থেকে আসছে চাল আত্মসাতের খবর। সরকারি চাল চুরির খবর। এ যেন থামছেই না। দেশের এই দুর্যোগ মুহূর্তে রংপুরের পীরগঞ্জে ৯০ বস্তা সরকারি চালসহ তিনজনকে আটক করেছে পুলিশ। বুধবার (৮ এপ্রিল) মধ্যরাতে উপজেলার ভেন্ডাবাড়ী তদন্ত কেন্দ্রের পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গুর্জিপাড়া কলেজের সামনে থেকে চালসহ তিনজনকে আটক করে।

আটকরা হলেন- উপজেলার টুকুরিয়া ইউনিয়নের গুপিনাথপুর গ্রামের জমশের আলীর ছেলে মাহিন্দ্রাচালক ঈসমাইল হোসেন ও হেলপার মহেশপুর গ্রামের সেকেন্দার আলী ছেলে রিয়াদ এবং ভেন্ডাবাড়ী গ্রামের সাইফুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম। এসময় চাল পরিবহনের কাজে ব্যবহৃত মাহিন্দ্রাটিও জব্দ করা হয়।

জব্দ চালগুলো ১০ টাকা কেজি দরে বিতরণের চাল বলে জানা যায়। আটকের বিষয়টি নিশ্চিত করে পীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেষ চন্দ্র রায় জানান, বুধবার রাত সাড়ে ১২টার দিকে ভেন্ডাবাড়ী থেকে চাল নিয়ে একটি মাহিন্দ্রা বড় দরগাহর দিকে যাচ্ছিল। এসময় খবর পেয়ে অভিযান চালিয়ে মাহিন্দ্রাসহ ভেন্ডাবাড়ী বাজারের রবিউল ইসলাম নামে এক ব্যবসায়ীর গোডাউন থেকে মোট ৯০ বস্তা চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় মাহিন্দ্রা চালকসহ তিনজনকে আটক করা হয়েছে। তবে চাল ব্যবসায়ী রবিউল পলাতক।

এই বিভাগের আরও খবর

  তিন বছর ধরে ৩ অসহায়ের চাল তুলেছেন আ.লীগ নেতা ও ইউপি সদস্য

  তিন জেলায় চোলাই মদপানে ২১ জনের মৃত্যু

  কুড়িগ্রামে নৌকাডুবি: নিখোঁজ ৪ জনের মরদেহ উদ্ধার

  ধরলা নদীতে বিয়েবাড়ির নৌকাডুবি, বউয়ের বাবাসহ নিখোঁজ ৪

  বিরামপুরে চোলাই মদপানে ৪ জনের মৃত্যু

  রংপুরে বিষাক্ত স্পিরিট পানে ৬ জনের মৃত্যু

  তিস্তার বাঁধ ভেঙে ২ গ্রাম প্লাবিত: একজনের মৃত্যু, ১১ বসতবাড়ি বিলীন

  ঈদের সকালে ১০ মিনিটের ঝড়ে অর্ধশত ঘরবাড়ি লন্ডভন্ড, আহত ৮

  কুড়িগ্রাম সীমান্তে নারীকে মারধর করে বাংলাদেশে পুশ ইন করলো বিএসএফ

  রংপুরে নিজ বাড়িতে বাবা-মা ও মেয়ের গলা কাটা-ঝুলন্ত লাশ

  মধ্যরাতে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’, রোহিঙ্গা যুবক নিহত

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?