মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৫ সেপ্টেম্বর, ২০১৭, ০৫:৩১:১৯

আইফোন-৮ এর ছয়টি সেরা ফিচার

আইফোন-৮ এর ছয়টি সেরা ফিচার

ঢাকা : প্রতিবছর আইফোনের নতুন সিরিজ আত্মপ্রকাশের আগে এক ধরনের রহস্যময়তা তৈরি করা হয়। সারাবিশ্ব জুড়ে শুরু হয় উন্মাদনা।

 

নতুন আইফোনের জন্য উন্মুখ হয়ে থাকেন অ্যাপল ইউজাররা। অবশেষে আইফোন প্রেমীদের অপেক্ষার অবসান ঘটিয়ে ১২ সেপ্টম্বর আসছে আইফোন-৮। এ বছর দশম বর্ষ পূর্তি হচ্ছে আইফোনের। আর তাই আইফোন ৮ নিয়ে উন্মাদনা সবকিছুকে ছাপিয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে। এই ফোনে থাকবে বিশেষ কিছু ফিচার যা এটিকে অন্যান্য ফোনের চেয়ে আরও আকর্ষণীয় করে তুলবে। চলুন জেনে নেওয়া যাক আইফোন ৮-এর সেরা ৬ ফিচার-

 

১. নতুন ডিজাইনের ক্যামেরা থাকবে আইফোন ৮-এ। ঠিক যেরকম রয়েছে আইফোন ৭-এ। এতে পিছনে দুটি ক্যামেরা থাকবে। একটি রেগুলার ক্যামেরা ও একটি টেলিফোটো লেন্স সমৃদ্ধ যা পোট্রেট ও ক্লোজ আপ ছবি ভালো তুলতে পারবে।

 

২. মোবাইল চার্জিং অ্যাপলের নতুন এই ফোনে ওয়্যারলেস চার্জিং সুবিধা থাকবে। তবে গ্যালাক্সি ৮-এ যেমন তাড়াতাড়ি চার্জ হয় এটাতে তত তাড়াতাড়ি চার্জ করা যাবে না।

 

৩. আইফোন ৮-এ থাকবে টাচ আইডি। টাচ আইডি ব্যাক কভারে অ্যাপল লোগোর কাছে থাকবে।

 

৪. নতুন সফটওয়্যার আইওএস ১১-তে যেমন আর্টিফিশিয়াল রিয়েলিটি এপিআই ব্যবহার করা হয়েছিল এখানে নতুন ফোনেও এই নতুন সফটওয়্যারই ব্যবহার করা হবে। এতে এ-১১ প্রসেসর থাকবে।

 

৫. আইফোন ৮-এ ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে। আরও সুন্দর এআর এক্সপেরিয়েন্সের জন্য ৩ জিবি র‍্যামও থাকবে নতুন এই আইফোনে।

 

৬. অ্যাপলের নতুন এই ফোনে থাকবে ‘ফেস রেকগনিশন’ অর্থাৎ মুখ চেনার পদ্ধতি। এতে থাকবে অত্যাধুনিক সেন্সর যা কম আলোতেও সহজেই মুখ বুঝতে পারবে।



আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?