শনিবার, ১৮ নভেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

বুধবার, ১৫ নভেম্বর, ২০১৭, ০৯:২৩:১৩

যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা: নিহত ৪

যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা: নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের উত্তরাঞ্চলে একটি প্রাথমিক স্কুলসহ বিভিন্ন এলাকায় চালানো ওই হামলায় হামলাকারীসহ চারজন নিহত হয়েছেন। স্থানীয় পুলিশের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

 

বিবিসি বলছে, মঙ্গলবার সকালে র‌্যাঞ্চো তেহামা কাউন্টির একটি বাড়ি থেকেই হামলার সূত্রপাত। পরে সেখানকার একটি প্রাথমিক বিদ্যালয়ে চড়াও হয় ওই বন্দুকধারী। ওই হামলায় সবমিলিয়ে তিনজন নিহত এবং আরো ১০ জন আহত হয়েছেন। পরে পুলিশের গুলিতে নিহত হয় বন্দুকধারী নিজেও।

 

তাৎক্ষণিকভাবে হামলাকারীর পরিচয় জানা সম্ভব হয়নি। এই হামলার কারণও জানা যায়নি। তবে পুলিশের অনুমান, সম্ভবত পারিবারিক কলহের জের ধরেই এ হামলা চালিয়েছিলো ওই ব্যক্তি।

 

তেহমা কাউন্টির সহযোগী শেরিফ ফিল জনস্টোন সংবাদ মাধ্যম এপিকে বলেন, নিজ এলাকায় হামলার পর বন্দুকধারী রেনচো তেহমার প্রাথমিক বিদ্যালয়ে প্রবেশের চেষ্টা করেছিলো। কিন্তু তাকে মূল ফটকেই আটকে দেন রক্ষীরা। আর গুলির শব্দ শুনে স্কুলের আগেই দরজা বন্ধ করে দিয়েছিলেন শিক্ষকরা। ফলে বেঁচে যায় বহু শিশুদের প্রাণ। তবে হামলায় নিহত হয়েছে এক স্কুল শিশু। এছাড়া পালানোর সময় গাড়ির নিচে পড়ে মারা গেছে আরো একজন।

 

স্কুলে হামলার আগে নিজ এলাকার এক প্রতিবেশী নারীকে গুলি করে হত্যা করেছিলো ওই বন্দুকধারী।

 

পরে পুলিশের গুলিতে নিহত হয়েছে হামলাকারী নিজেও। ঘটনাস্থল থেকে একটি রাইফেল এবং দুটি হ্যান্ডগান উদ্ধার করেছে পুলিশ।

 

যুক্তরাষ্ট্রে প্রায়ই এ ধরনের হামলা হয়ে থাকে। গত মাসের গোড়ার দিকে লাস ভেগাসের কনসার্টে ইতিহাসের ভয়াবহতম হামলায় অন্তত ৫৯ নিহত এবং আরো ৫২৭ জন আহত হয়েছিলো। দেশটিতে স্কুল হামলার ঘটনাও কোনো নতুন বিষয় নয়। এমনকি ছোট শিশুর হাতেও সহপাঠীদের নিহত হওয়ার খবর পাওয়া যায়। তারপরও দেশটির অস্ত্র আইন সংশোধন করতে তৎপর নয় মার্কিন প্রশাসন।

 

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?