মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৭, ০১:৩৩:০৭

সাশ্রয়ী মূল্যে ওয়ালটনের নতুন স্মার্টফোন

সাশ্রয়ী মূল্যে ওয়ালটনের নতুন স্মার্টফোন

ঢাকা : সাশ্রয়ী মূল্যের নতুন স্মার্টফোন বাজারে এনেছে ওয়ালটন। সুদৃশ্য ডিজাইনের ‘প্রিমো ডি৮আই’ মডেলের নতুন এই ফোনটি বেশ হালকা। হাতের মুঠোয় ধরা আরামদায়ক। এতে ব্যবহৃত হয়েছে ৪ ইঞ্চির উজ্জ্বল পর্দা। মাল্টি-টাস্কিং সুবিধাযুক্ত এই ফোনে ভালো মানের ছবি বা ভিডিও ধারণ, গেম খেলা বা মুভি দেখাসহ প্রয়োজনীয় কাজই করা যাবে অনায়াসে।

 

দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ড আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই ফোন। যার মূল্য ধরা হয়েছে মাত্র ৩ হাজার ১৫০ টাকা। তিন ডিজাইনের ফোনটির একটি কালো রঙের। একটি সাদা ও সোনালির মিশ্রনের। অন্যটি কালো ও সোনালি রঙের মিশেলে। ফোনটিতে থাকছে ১ বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।

 

ওয়ালটন সেল্যুলার ফোন বিভাগের সিনিয়র ডেপুটি ডিরেক্টর মাহমুদুল হাসান জানান, সাশ্রয়ী মূল্যের নতুন এই ফোনটি দেখতে বেশ সুন্দর। এতে থাকছে প্রয়োজনীয় সব ফিচার। যা প্রাথমিক ব্যবহারকারীদের জন্য আদর্শ। তাছাড়া দামটাও হাতের নাগালে।

 

'প্রিমো ডি৮আই’ মডেলের স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ১.২ গিগাহার্জ গতির কোয়াড কোর প্রসেসর। এতে থাকছে ৫১২ মেগাবাইট র‌্যাম। রয়েছে ৪ গিগাবাইট ইন্টারন্যাল স্টোরেজ, যা ৩২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। গ্রাফিক্স হিসেবে আছে মালি-৪০০।

 

গ্রাহকের স্মরণীয় মুহূর্তের ছবি তুলতে এই ফোনের পেছনে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এলইডি ফ্ল্যাশ থাকায় অন্ধকারেও ভালো মানের ছবি তোলা যাবে। ধারণ করা যাবে এইচডি ভিডিও। সেলফি ও ভিডিও কলের জন্য সামনে থাকছে ২ মেগাপিক্সেল ক্যামেরা।

 

ক্যামেরার বিশেষ ফিচারের মধ্যে আছে ডিজিটাল জুম, সেলফ টাইমার, গ্রিডলাইন, ম্যানুয়াল এক্সপোজার, মিরর রিফ্লেক্সশন, কালার ইফেক্ট, হোয়াইট ব্যালান্স, আইএসও ব্যালান্স, কনট্রাস্ট, ব্রাইটনেস ইত্যাদি। নরমাল মোড ছাড়াও ফেস বিউটি, প্যানোরমা, টাইম ল্যাপস, স্লো-মোশন, সিন, ব্রাস্ট ইত্যাদি আকর্ষণীয় মোডে ছবি তোলা ও ভিডিও ধারণ করা যাবে।

 

অ্যান্ড্রয়েড মার্শম্যালো ৬.০ পরিচালিত ফোনটি থ্রিজি সাপোর্ট করে। এতে থাকছে একই সঙ্গে দুটি সিম কার্ড ব্যবহারের সুবিধা। কানেকটিভিটি হিসেবে আছে ওয়াইফাই, ব্লুটুথ-৪, মাইক্রো ইউএসবি, ল্যান হটস্পট, ওটিএ ইত্যাদি।

 

মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে এইচডি ভিডিও প্লেব্যাক এবং রেকর্ডিংসহ এফএম রেডিও। এ জিপিএস সাপোর্টেড ফোনটিতে মোশন সেন্সর হিসেবে আছে অ্যাক্সেলেরোমিটার (থ্রিডি) এবং গ্রাভিটি (থ্রিডি)। এতে ব্যবহৃত হয়েছে ১৪০০ মিলিঅ্যাম্পিয়ারের লি-আয়ন ব্যাটারি। যা দেবে কাক্সিক্ষত ব্যাটারি ব্যাকআপ।

 

উল্লেখ্য, গ্রাহকদের জন্য ওয়ালটন ধারাবাহিকভাবে বাজারে ছাড়ছে উচ্চ গুণগতমান ও অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ নতুন নতুন মডেলের স্মার্টফোন। দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ড আউটলেটে ০% ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনার সুযোগ থাকছে যেকোনো মডেলের ওয়ালটন স্মার্টফোন। রয়েছে ১২ মাসের কিস্তি সুবিধাও।

 

এছাড়া, ‘প্রিমো এন৩’ এবং ‘প্রিমো ইএফ৬’ মডেলের স্মার্টফোনের দাম কমিয়েছে ওয়ালটন। উভয় মডেলের স্মার্টফোন এখন ক্রেতারা পাচ্ছেন ৩০০ টাকা কমে। এন ৩ মডেলের বর্তমান দাম ৯,৯৯০ টাকা। ইএফ৬ মডেলের দাম ৪,০৯০ টাকা।



আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?