বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ৩১ ডিসেম্বর, ২০১৭, ১১:৫৩:৪৫

আসছে শাওমির নতুন স্পিকার

আসছে শাওমির নতুন স্পিকার

ঢাকা : ভারি এবং বড় রকমের স্পিকার ডিভাইস বহন করাটা অনেকটা কষ্টসাধ্য বলেই ছোট স্পিকার ডিভাইসগুলোর চাহিদা বেশি। এক্ষেত্রে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে ওয়াইফাই স্পিকার ডিভাইসগুলি। সেই চিন্তা থেকেই শাওমি এবার বাজারে এনেছে আরও উন্নত রকমের স্মার্ট স্পিকারের ডিভাইস। ‘ইলাইট’ নামের এই ডিভাইসটি সম্প্রতি মোড়ক উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। এতে রয়েছে অ্যামাজনের ভয়েস কমান্ড সেবা অ্যালেক্সা।

এতে আরও রয়েছে ছয়টি মাইক্রোফোন। যার কারণে ৩৬০ ডিগ্রিভাবে পাঁচ মিনিট দূরত্বে থেকে ভয়েস কমান্ড গ্রহণ করতে পারে স্পিকারটি। ভলিউম নিয়ন্ত্রণের জন্য উপরের দিকে রয়েছে বাটন। সেখানে ভলিউম বাড়ানো-কমানো ও মিউট করা সুবিধা পাওয়া যাবে। গোলাকার আকৃতির ছোট ডিজাইনের স্পিকারটিতে রয়েছে কোয়াড কোর কটেক্স-এ৫৩ সিপিইউ। ২৫৬ মেগাবাইটের র‍্যামের পাশাপাশি রয়েছে ২৫৬ মেগাবাইট ইন্টারনাল মেমোরি।

ডিভাইসটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ মার্কিন ডলার। ৩১ জানুয়ারি থেকে চীনের বাজারে বিক্রি শুরু হবে ডিভাইসটির। তারপর ধারাবাহিকভাবে বিশ্বের অন্য দেশি বিক্রি শুরু হবে।

আজকের প্রশ্ন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বর্তমানে দেশের মানুষের ক্রয়ক্ষমতা নাগালের বাইরে চলে গেছে। আপনি কি একমত?