বুধবার, ২১ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ০১ সেপ্টেম্বর, ২০১৮, ০৪:৫৯:০৯

অপো এফ৯ বনাম হুয়াওয়ে নোভা ৩আই

অপো এফ৯ বনাম হুয়াওয়ে নোভা ৩আই

ঢাকা : দেশের বাজারে ৩০ আগস্ট অপো তাদের এফ সিরিজের সর্বশেষ সংস্করণ অপো এফ৯ উন্মোচন করে। একই দামের মধ্যে জুলাইয়ে হুয়াওয়ে নোভা ৩আই হ্যান্ডসেটটি উন্মোচন করে হুয়াওয়ে।

এক নজরে দেখে নিন স্মার্টফোন দুটিতে কী কী সুবিধা আছে।

ডিসপ্লে: ৬.৩ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোন অপো এফ৯। হুয়াওয়ে নোভা ৩আইতেও রয়েছে ৬.৩ ইঞ্চির ডিসপ্লে। উভয় ফোনের ডিসপ্লের রেজুলেশন ২৩৪০ বাই ১০৮০ পিক্সেল।

পেছন ক্যামেরা: অপো এফ৯-এর পেছনে রয়েছে ১৬ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা। হুয়াওয়ে নোভা ৩আইয়ের পেছনেও রয়েছে ১৬ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা।

ফ্রন্ট ক্যামেরা: ২৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে অপো এফ৯-এ। নোভা ৩আইয়ের সামনে রয়েছে ২৪+২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা।

প্রসেসর: অপো এফ৯-এ ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এমটি ৬৭৭১ হেলিও পি৬০ চিপসেট। নোভা ৩ আইতে হুয়াওয়ের নিজস্ব প্রসেসর কিরিন ৭১০ অক্টাকোর প্রসেসর ব্যবহৃত হয়েছে।

ব্যাটারি: ৩ হাজার ৫০০ মিলি-অ্যাম্পিয়ার ব্যাটারিসংবলিত ফোন অপো এফ৯। প্রতিষ্ঠানটির দাবি, এই ফোনটি পাঁচ মিনিট চার্জ দিয়ে দুই ঘণ্টা কথা বলা যাবে। অপরদিকে নোভা ৩আইয়ের ব্যাটারি ৩ হাজার ৩৪০ মিলি-অ্যাম্পিয়ার।

র‍্যাম ও রম: অপো এফ৯-এর ৪ বা ৬ গিগাবাইট র‍্যামের সঙ্গে রয়েছে ৬৪ গিগাবাইট স্টোরেজ বা রম। নোভা ৩আইয়ের ৪ গিগাবাইট স্টোরেজের সঙ্গে রয়েছে ১২৮ গিগাবাইট রম।

মূল্য: দেশের বাজারে এফ৯-এর ৪ গিগাবাইট ভার্সনটির মূল্য ২৮ হাজার ৯৯০ টাকা। একই মূল্যে পাওয়া যাবে নোভা ৩আই। এ ছাড়া অপোর ৬ গিগাবাইট ভার্সনটির মূল্য ধরা হয়েছে ৩১ হাজার ৯৯০ টাকা।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?