শনিবার, ২৫ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯, ০৮:২২:৪৯

শীঘ্রই আসছে ওয়ানপ্লাস ৭

শীঘ্রই আসছে ওয়ানপ্লাস ৭

ঢাকা : শীঘ্রই নতুন স্মার্টফোন উন্মোচন করতে যাচ্ছে ওয়ানপ্লাস। সামনের মাসের ১৪ তারিখের ইভেন্টে ডিভাইসটি উন্মোচনের প্রত্যাশা করছে প্রতিষ্ঠানটি।

সস্তায় ফ্ল্যাগশিপ মানের স্মার্টফোন এনে বাজারের অন্যান্য ফ্ল্যাগশিপ স্মার্টফোনের সঙ্গে টেক্কা দিয়ে অল্প সময়েই জনপ্রিয়তা পেয়েছে ওয়ানপ্লাস। এবার নতুন ফ্ল্যাগশিপ দিয়েও সে লক্ষ্য থাকবে প্রতিষ্ঠানটির।

ব্রিটিশ ট্যাবলয়েড মিররের প্রতিবেদনে বলা হয়, ৬.৬৪ ইঞ্চি কোয়াড এইচডি+ সুপার অ্যামোলেড পর্দা ব্যবহার করা হতে পারে নতুন ওয়ান প্লাস ৭ প্রো সংস্করণে। এর আগে প্রতিষ্ঠানের অন্যান্য ডিভাইসে ব্যবহার করা হয়েছে ওলেড পর্দা।

নতুন এই পর্দার রিফ্রেশ রেট বলা হচ্ছে ৯০ হার্টজ, যা বেশির ভাগ স্মার্টফোনের পর্দার চেয়ে বেশি। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি মোবাইল গেইমারদেরকে লক্ষ্য করে এগোচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

এক টুইট পোস্টে একটি টিজারও দিয়েছে ওয়ানপ্লাস প্রধান পিট লাউ। এতে ডিভাইসটির ‘স্মুথনেসকে’ তুলে ধরেছেন তিনি, যা পর্দার রিফ্রেশ রেটকে উপস্থাপন করে।

সুপার অ্যামোলেড পর্দার পাশাপাশি পেছনে তিনটি ক্যামেরা থাকতে পারে ডিভাইসটিতে। এর মধ্যে মূল ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেল। এর সঙ্গে থাকবে একটি টেলিফটো লেন্স এবং একটি আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স।

পর্দায় নচ বাদ দিতে পপ-আপ সেলফি ক্যামেরা দেখা যেতে পারে ডিভাইসটিতে।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরের সঙ্গে একটি ৫জি সংস্করণ আসতে পারে ডিভাইসটির।

নতুন ডিভাইসটিতে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি ব্যবহার করা হবে বলেও গুজব রয়েছে। এতে থাকতে পারে ওয়ানপ্লাস-এর ‘র‍্যাপ চার্জ’ প্রযুক্তি। এই প্রযুক্তিতে ব্যাটারির ৫০ শতাংশ চার্জ হবে মাত্র ২০ মিনিটে। আর শতভাগ চার্জ হবে এক ঘন্টায়।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?