মঙ্গলবার, ২১ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ০১ মে, ২০১৯, ০৬:২৫:৩০

বদলে যাচ্ছে ফেসবুক!

বদলে যাচ্ছে ফেসবুক!

ঢাকা : ফেসবুক ছাড়া যেন জনজীবন স্থবির। সেই ফেসবুকের বিরুদ্ধে মাঝেমাঝেই তথ্য চুরির অভিযোগ ওঠে। আর এতে করে অনেক গ্রাহকই ফেসবুকের প্রতি অসন্তুষ্ট। আর ফেসবুকের প্রতি এই অসন্তোষ কমাতে এর ডিজানেই আসছে আমূল পরিবর্তন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ নতুন এই ডিজাইন সামনে এনেছেন। সেখানে কোম্পানির আইকনিক নীল রঙের বার বাদ গিয়েছে।

নতুন ডিজাইন যোগ হয়েছে কোম্পানির মেসেজিং অ্যাপ ম্যাসেঞ্জারেও। নতুন এ ডিজাইন ফেসবুকের অনলাইন মার্কেটপ্লেস, ভিডিও অন ডিমান্ড ওয়েবসাইটেও দেখা যাবে। সব ওয়েবসাইটেই এবার থেকে ছবিসহ স্টোরিতে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে। এছাড়াও চেনা মানুষের সঙ্গে কথা বলার জন্য আসছে একটি নতুন ফিচার।

জাকারবার্গ বলেন, ‘প্রাইভেট মেসেজ, ছোট সময় থাকা, স্টোরি আর ছোট গ্রুপ অনলাইন যোগাযোগে ভবিষ্যতে দিশা দেখাবে। ব্যক্তিগত চ্যাটে এনক্রিপশান যোগ করে সুরক্ষা করলে গ্রাহক ফেসবুক এ চ্যাট করতে আরও সুরক্ষিত বোধ করবেন।’

এসময় জাকারবার্গ ফেসবুকের নিরাপত্তা ব্যবস্থার দুর্বলতার কথা স্বীকার করে বলেন, ‘আমরা জানি সুরক্ষা প্রসঙ্গে আমরা নিজেদের নাম খারাপ করেছি।’

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?