বুধবার, ২৩ অক্টোবর ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ১৬ জুন, ২০১৯, ১০:২৯:০৬

নতুন স্মার্টফোন ‘অপো রেনো’ ও ‘অপো রেনো ১০এক্স জুম’

নতুন স্মার্টফোন ‘অপো রেনো’ ও ‘অপো রেনো ১০এক্স জুম’

ঢাকা : দেশের বাজারে আনুষ্ঠানিক ভাবে বিক্রয় শুরু হতে যাচ্ছে অপোর নতুন স্মার্টফোন সিরিজ ‘অপো রেনো’ ও ‘অপো রেনো ১০এক্স জুম।’

দুটি ফোনেই থাকছে- নচ-বিহীন আল্ট্রা এইচডি প্লাস প্যানারমিক ডিসপ্লে, বাঁকানো দেখতে রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম। সামনে গরিলা গ্লাস ৬, পেছনে থ্রি-ডি গরিলা গ্লাস ৫। আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যানড্রয়েড ৯ পাই এবং কালার ওএস ৬। অপো রেনো এবং রেনো ১০এক্স জুম উভয় ফোনে থাকছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

রেনো ১০এক্স জুমে রয়েছে- ৭ ন্যানো-মিটার কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপ-সেট, হাইব্রিড ১০এক্স লস-লেস জুম প্রযুক্তি। ৮ গিগাবাইট র‍্যাম এবং ২৫৬ গিগাবাইট স্টোরেজ, ৬.৬-ইঞ্চি ফুল-এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। রয়েছে ট্রিপল ক্যামেরা সিস্টেম। এর একটি ৪৮ মেগাপিক্সেল একটি ৮ মেগাপিক্সেল এবং ১৩ মেগাপিক্সেল ক্যামেরা ও ৪০৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

অপো রেনোতে থাকছে- কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ চিপ-সেট, ৪৮ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সিস্টেম। ৮ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট স্টোরেজ। ৬.৪-ইঞ্চি ফুল-এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। রয়েছে ৪৮ মেগাপিক্সেল এবং ৫ মেগাপিক্সেল ক্যামেরা ও ৩৭৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

অপো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ডেমন ইয়াং বলেন, স্মার্টফোন ব্যবহারকারীরা ফোরজি ইন্টারনেট সেবার পুরোটা উপভোগ করতে ঝুঁকছে শক্তিশালী সক্ষমতার স্মার্টফোনের প্রতি। যাতে গেমিং কিংবা ফটোগ্রাফিতে মিলবে দারুণ অভিজ্ঞতা। অপো রেনো এমন এক ফোন যা গেমিং, ফটোগ্রাফি আর ভিজ্যুয়াল অভিজ্ঞতার ক্ষেত্রে নতুন ধারার অভিজ্ঞতা দেবে এর ব্যবহারকারীদের।

বাংলাদেশে ‘অপো রেনো’ নিয়ে প্রি-অর্ডার ক্যাম্পেইন শুরু করেছে অপো। প্রি-অর্ডার ক্রয়ের ক্ষেত্রে ক্রেতাদের জন্যে উপহার হিসেবে থাকছে রেনো ব্র্যান্ডেড ব্যাকপ্যাক এবং ব্লুটুথ হেডফোন।

অপো রেনো মিলবে ৪৯,৯৯০ টাকায় এবং অপো রেনো ১০এক্স জুম পাওয়া যাবে ৭৯,৯৯০ টাকায়।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?