শনিবার, ২৯ ফেব্রুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ২৫ আগস্ট, ২০১৯, ০৯:৫৩:১২

সবচেয়ে হালকা ল্যাপটপ এখন এলজির

সবচেয়ে হালকা ল্যাপটপ এখন এলজির

ঢাকা : সবচেয়ে হালকা ওজনের ল্যাপটপ বাজারে ছেড়েছে বলে দাবি করেছে প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলজি। অরিজিনাল উইন্ডোজ টেনসহ বাজারে এলজি গ্রাম ১৭, গ্রাম ১৫ ও এলজি গ্রাম মডেলের ল্যাপটপ ছেড়েছে এলজি। ল্যাপটপগুলো একবার চার্জ দিলে টানা ১৯ দশমিক ৫ ঘণ্টা কাজ করা যাবে।

এলজির ওয়েবসাইট সূত্রে জানা গেছে, এলজি গ্রাম ১৭ ইঞ্চির ল্যাপটপটি সবচেয়ে হালকা ল্যাপটপ হিসেবে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের জায়গা করে নিয়েছে। এটি এ বছরের কনজিউমার ইলেকট্রনিক শোতে দেখানো হয় যার ওজন ১ কেজিরও নিচে।

কী আছে ল্যাপটপে: এলজি গ্রাম ১৭ ল্যাপটপে রয়েসবচেয়ে হালকা ল্যাপটপ এখন এলজিরছে ১৭ ইঞ্চির ডাব্লিউকিউএক্সভিজিএ (২৫৬০ বাই ১৬০০ পিক্সেল) আইপিএস-এসআরজিবি ডিসপ্লে প্যানেল। এটিতে রয়েছে অষ্টম জেনারেশন ইন্টেল কোরআই সেভেন প্রসেসর, ইন্টেল ইউএইচডি গ্রাফিকস, ৮ গিগা ডিডিআর ৪ র‌্যাম এবং ৫১২ গিগা সলিড-স্টেট ড্রাইভ।

বাজারের সবচেয়ে হালকা এই ল্যাপটপে অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট রিডার, গ্লাস টাচপ্যাড, ব্যাকলিট কি-বোর্ড এবং ডিটিএস হেডফোন এক্স অডিও সাপোর্ট ইত্যাদি।

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?