শুক্রবার, ০৭ আগস্ট ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ০৫ জানুয়ারী, ২০২০, ০৯:৩৭:৪৮

৫ ক্যামেরার ফোন এস১ প্রো বাজারে আনল ভিভো

৫ ক্যামেরার ফোন এস১ প্রো বাজারে আনল ভিভো

দেশের বাজারে পাঁচ ক্যামেরার নতুন ফোন এস১ প্রো নিয়ে এসেছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান ভিভো। দুইটি ভিন্ন রং জ্যাজি ব্লু এবং মিসটিক ব্র্যাক রংয়ের ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২৬ হাজার ৯৯০ টাকা। ভিভোর এস সিরিজের তৃতীয় ফোন এস১ প্রোতে উন্নত গেমিং অভিজ্ঞতার জন্য যুক্ত করা হয়েছে টার্বো স্পিড।

শুক্রবার (০৩ জানুয়ারি) রাজধানীর যমুনা ফিউচার পার্কে ফোনটি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়। এসময় উপস্থিত ছিলেন- ভিভো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডিউক, অভিনেতা ও কণ্ঠশিল্পী তাহসান রহমান খান, মডেল-উপস্থাপিকা মারিয়া নূর প্রমূখ।

ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তির এস১ প্রোতে রিয়ার ক্যামেরা চারটি এবং ফ্রন্ট ক্যামেরা একটি। কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন রিয়ার ক্যামেরাগুলো যথাক্রমে ৪৮, ৮, ২, ২ মেগাপিক্সেলের এবং সেলফি ক্যামেরাটি ৩২ মেগাপিক্সেলের। ফোনটির সুপার ম্যাক্রো প্রযুক্তিতে অনেক ছোট বস্তুও ক্যামেরায় ধারণ করা যাবে। এছাড়া ওয়াইড অ্যাঙ্গেল দিয়ে অনেক বেশি জায়গা ধারণ করা যাবে এবং পোজ মাস্টার ব্যবহারকারীদের ছবি তোলা শেখাবে।

এছাড়াও ফোনটিতে সুপার নাইট সেলফি মোড এবং ভিডিওর জন্যে সুপার ইআইএস প্রযুক্তি যুক্ত করা হয়েছে। আট জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের এস১ প্রো’র মেমোরি মাইক্রো এসডির মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। আরও রয়েছে চার হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি। সুপার অ্যামোলয়েড টাচস্ক্রিন প্রযুক্তিসমৃদ্ধ ফোনটির ডিসপ্লে ৬ দশমিক ৩৮ ইঞ্চি এবং রেজ্যুলুশন ১০৮০x২৩৪০ পিক্সেল।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?