শুক্রবার, ০৫ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ১৭ মে, ২০২০, ১১:৫৩:১৯

মেসেঞ্জারে একসঙ্গে ৫০ জন কথা বলবেন যেভাবে

মেসেঞ্জারে একসঙ্গে ৫০ জন কথা বলবেন যেভাবে

একসাথে ৫০ জন মেসেঞ্জারে ভিডিও কলে যুক্ত হওয়ার সুবিধা নিয়ে এল ফেসবুক। মেসেঞ্জার রুম নামের নতুন ফিচারের আপডেট দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম প্রতিষ্ঠান ফেইসবুক। ১৪ মে থেকে বিশ্বের বিভিন্ন দেশে আপডেট শুরু হওয়া এই ফিচারটি পেতে হলে সর্বশেষ ভার্সন ব্যবহার করতে হবে। মেসেঞ্জার অ্যাপ ওপেন করুন। ফোন স্ক্রিনে ‘People’ ট্যাবে ক্লিক করুন। এবার ‘Create a Room’ আসবে।

অন্যদের ভিডিওকলে যুক্ত করতে ‘Share link’ অপশন ব্যবহার করতে হবে। যাদের যুক্ত করতে চান এই লিংকের মাধ্যমে করতে হবে। ফেইসবুক অ্যাকাউন্টের বাইরে এই লিংক শেয়ার করতে হলে হোয়াটসঅ্যাপ, মেইল, ফোন-মেসেজ, কিংবা ব্লুটুথের মাধ্যমেও করা যাবে। ডেস্কটপে ফেইসবুক সাইটের মাধ্যমে মেসেঞ্জার ওপেন করুন। অথবা messenger.com’এ যান। এখানে একদম উপরে বাঁদিকে সেটিংসের পাশে ক্যামেরা আইকনে ‘Start New Room’ অপশন পাবেন। ক্লিক করলে নতুন উইন্ডো চালু হবে।

অন্যদের যুক্ত করতে স্ক্রিনের নিচের দিকে ‘পিপল আইকনে’ ক্লিক করে লিংক কপি-পেস্ট করতে হবে। ফেইসবুক নিজেদের ওয়েবসাইটে জানিয়েছে, সারা বিশ্বের ব্যবহারকারীরা মেসেঞ্জার রুম ব্যবহার করে গ্রুপ কলে কথা বলতে পারবেন। তবে ফেইসবুক অ্যাপে সবাই পারবেন না। শুধুমাত্র উত্তর আমেরিকার ব্যবহারকারীরা এই মুহূর্তে ফেইসবুক-অ্যাপ ব্যবহার করে ‘রুম’ তৈরি করতে পারবেন।=

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?