বুধবার, ২১ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯, ০৮:২৫:০৫

পর্যটন কর্পোরেশনে নতুন চেয়ারম্যান, ডব্লিউটিও সেলে ডিজি

পর্যটন কর্পোরেশনে নতুন চেয়ারম্যান, ডব্লিউটিও সেলে ডিজি

ঢাকা: বাংলাদেশ পর্যটন কর্পোরেশনে নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। একই সঙ্গে বাণিজ্য মন্ত্রণালয়ের বিশ্ব বাণিজ্য সংস্থা (ডব্লিউটিও) সেলের নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (১১ জুলাই) এই রদবদল করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

বাংলাদেশ পর্যটন কর্পোরেশনে নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বরিশালের বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস। বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা আখতারুজ্জামান খান কবিরকে পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) অতিরিক্ত সচিব মো. কামাল হোসেনকে বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউটিও সেলের মহাপরিচালক করা হয়েছে। স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব কাজী আ খ ম মহিউল ইসলামকে পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য মহসিনা ইয়াসমিন নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক নিয়োগ পেয়েছেন। এই অধিদফতরের মহাপরিচালক তন্দ্রা শিকদারকে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. মিজানুর রহমান সরকারি যানবাহন অধিদফতরের পরিবহন কমিশনারের দায়িত্ব পেয়েছেন। অর্থ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব ফাতিমা ইয়াসমিনকে রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান করা হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব মো. সাইফুল ইসলামকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে বদলি করা হয়েছে। এ ছাড়া রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য মো. আমজাদ হোসেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব হয়েছেন।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?