রবিবার, ২৯ মার্চ ,২০২০

Bangla Version
  
SHARE

বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০, ০৮:৪৮:৩৪

১১ অতিরিক্ত সচিব পদে রদবদল

১১ অতিরিক্ত সচিব পদে রদবদল

ঢাকা : ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান (সচিব) মো. আব্দুল হান্নানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

অন্যদিকে পৃথক দুটি আদেশে অতিরিক্ত সচিব পদের ১১ জন কর্মকর্তার দফতর বদল করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত এক আদেশে যাদের দফতর বদল করা হয়েছে তারা হলেন-মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগে সংযুক্ত ড. অরুনা বিশ্বাসকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের মহাপরিচালক (শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগ), রাজউকের সদস্য মো. আজহারুল ইসলাম খানকে বাংলাদেশ জাতীয় যাদুঘর-এর মহাপরিচালক, বেপজা’র সদস্য মিজানুর রহমানকে বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন সংস্থা-স্পারসো’র (প্রতিরক্ষা মন্ত্রণালয়) চেয়ারম্যান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহফুজুল কাদেরকে বিদ্যুৎ বিভাগের টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের (স্রেডা) সদস্য এবং শিল্প মন্ত্রণালয়ে বদলির আদেশাধীন বেগম শিরিন দেলহুরের বদলি আদেশ বাতিল করে বাংলাদেশ ট্যারিফ কমিশনের সদস্য করা হয়েছে।

আরেক আদেশে ৬ জন অতিরিক্ত সচিব পদমর্যাদার কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তারা হলেন-ওয়াক্ফ প্রশাসক মো. শহিদুল ইসলামকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অতিরিক্ত সচিব, বিপিএটিসির এমডিএস মো. জাফর ইকবালকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী ড. ভুবণ চন্দ্র বিশ্বাসকে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুব উন্নয়ন অধিদফতরের প্রকল্প পরিচালক এস এম সেলিম রেজাকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত মো. মজিবুর রহমানকে খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং আর্থিক প্রতিষ্ঠান বিভাগে সংযুক্ত বেগম আসমা তামকিনকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?