বৃহস্পতিবার, ০২ এপ্রিল ,২০২০

Bangla Version
  
SHARE

সোমবার, ০৯ মার্চ, ২০২০, ১১:৪৭:২৪

সাত যুগ্ম সচিবকে রদবদল, ছয়জনকে প্রেষণে নিয়োগ

সাত যুগ্ম সচিবকে রদবদল, ছয়জনকে প্রেষণে নিয়োগ

ঢাকা: সাত যুগ্ম সচিবকে রদবদল এবং  ছয়জনকে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের দুটি প্রজ্ঞাপন সূত্রে এই তথ্য জানা যায়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকা কেন্দ্রীয় কারাগারের ইতিহাস ও ঐতিহাসিক ভবন সংরক্ষণ ও পারিপার্শ্বিক শীর্ষক প্রকল্পের পরিচালক (যুগ্মসচিব) মো. আলমগীর হোসেনকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের পরিচালক হিসেবে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে। আর বাংলাদেশ রাবার বোর্ডের সচিব (যুগ্মচিব) ড. নাজনীন কাউসার চৌধুরীকে বাংলাদেশ রাবার বোর্ডের পরিচালক, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সচিব (বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের  নির্বাহী পরিচালক হিসেবে বদলির আদেশাধীন) মাহবুবুর রহমানকে বোয়েসেলের নির্বাহী পরিচালক, মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্মচিব  ড. একেএম মনিরুল হককে বিএডিসির সদস্য পরিচালক, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের পরিচালক (যুগ্মচিব) সারওয়ার আলমকে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের  নির্বাহী পরিচালক এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত যুগ্মচিব মো. নুরুল আমিনকে প্রধামন্ত্রীর কার্যালয়ের জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য হিসেবে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত যুগ্ম সচিব গাজীউদ্দিন মুহাম্মদ মুনিরকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে যুগ্মসচিব হিসেবে বদলি করা হয়েছে। আর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে সংযুক্ত যুগ্মচিব মো. নজিবুল ইসলামকে পরিকল্পনা বিভাগে, পরিকল্পনা বিভাগের যুগ্মসচিব খান মো. নূরুল আমিনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা, বিয়ামের পরিচালক (যুগ্মচিব) এ কে এম শামীম আখতারকে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ে, বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন ইউনিটের পরিচালক (যুগ্মচিব) মো. সাইফুল ইসলামকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে সংযুক্ত যুগ্মচিব মো. জাহিদ হোসেনকে সুরক্ষা সেবা বিভাগে, প্রত্নতত্ব অধিদপ্তরের উপপরিচালক (যুগ্মচিব) (জাতীয় সঞ্চয় অধিদপ্তরের পরিচালক হিসেবে বদলির আদেশাধীন)  গাজী মো. ওয়ালি-উল-হককে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মচিব হিসেবে বদলি করা হয়েছে।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?