বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, ০৬:৪১:১২

এবার আসছে ‘ভ্যাট সম্মাননা কার্ড’

এবার আসছে ‘ভ্যাট সম্মাননা কার্ড’

ঢাকা : ইনকাম ট্যাক্স আইডি কার্ডে ব্যাপক সাড়া পাওয়ার পর এবার করদাতাদের ভ্যাট সম্মাননা কার্ড প্রদান করা হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

 

আজ রোববার রাজধানীর আইডিইবি ভবনে ভ্যাট অনলাইন প্রকল্প কার্যালয়ে আয়োজিত এনবিআর-ইআরএফ পার্টনারশীপ ডায়ালগে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

চেয়ারম্যান বলেন, এবার প্রথমবারের মতো আয়কর মেলায় ইনকাম ট্যাক্স আইডি কার্ড করদাতাদের মধ্যে বেশ আলোড়ন সৃষ্টি করেছে। প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিবসহ সবাই এর প্রশংসা করেছেন। ডিসেম্বর মাসে ভ্যাট সপ্তাহ ও ভ্যাট মেলা উপলক্ষে নিয়মিত ভ্যাটদাতা ব্যবসায়ী, প্রতিষ্ঠানকে ভ্যাট অনার কার্ড বা ভ্যাট সম্মাননা কার্ড প্রদান করা হবে।

 

তিনি বলেন, চট্টগ্রামে কাস্টমস একাডেমি ও ঢাকায় ট্যাক্স একাডেমির পর ভ্যাট অনলাইনকে একটি পূর্ণাঙ্গ ভ্যাট একাডেমি চিন্তা করা হয়। এ ভ্যাট অনলাইন থেকে ভ্যাট ইউনিভার্সিটি পর্যন্ত যাওয়ার চিন্তা আছে আমাদের।

 

চেয়ারম্যান বলেন, ইনকাম ট্যাক্স আইডি কার্ডকে প্রাতিষ্ঠানিক রূপ এবং এ কার্ডধারী করদাতাদের সেবা নিশ্চিত করতে অর্থমন্ত্রী আশ্বাস দিয়েছেন। আশা করি কার্ডধারীরা সব ধরনের সুবিধা পাবেন। এছাড়া এ কার্ডধারীদের যথাযথ সম্মান দিতে এ কার্ডের নমুনাসহ পুলিশ, সেনাবাহিনীসহ সকল সরকারি প্রশিক্ষণ ইনস্টিটিউটকে চিঠি দেওয়া হবে। যাতে প্রশিক্ষণের সময় এ কার্ড দেখানো ও এ কার্ডধারীদের যথাযথ সম্মান প্রর্দশন করা হয়।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?