মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ০৬:০৭:৩৬

খাগড়াছড়িতে বিএনপির সংবাদ সম্মেলন

খাগড়াছড়িতে বিএনপির সংবাদ সম্মেলন

আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির গুইমারায় ছাত্রদল নেতা রবিউল আউয়াল হত্যাকান্ডসহ তিন পার্বত্য জেলায় খুন,অপহরণ,চাঁদাবাজী ও বাঙ্গালী হত্যাকান্ডের প্রতিবাদ জানিয়ে বর্তমান ব্যার্থ সরকারের পদত্যাগ দাবী করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ জড়িতদের দ্রুত গ্রেফতারসহ শাস্তি দাবী করা হয়। 

 

বুধবার দুপুর ১২টায় খাগড়াছড়ি কলাবাগাস্থ আর্দশ যুব সংঘ ক্লাবে বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ দাবী জানানো হয়। এ সময় পার্বত্য জেলায় উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক লাগাতার অপহরণ, সম্প্রতিকালে একের পর এক মোটরসাইকেল চালক হত্যা,গৃহবধু অপহরণ ও পানছড়িতে ত্রিপুরা গৃহবধু হত্যা ও গুইমারা সদর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি রবিউল আউয়াল হত্যাকান্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া।

 

এ ঘটনার জন্য তিনি বর্তমান সরকারকে দায়ী করে বলেন, সরকারের নিয়ন্ত্রনহীনতা ও ভোটের রাজনীতির কারণে পার্বত্য জেলায় উপজাতীয় সন্ত্রাসীরা বেসামাল হয়ে উঠেছে। এছাড়াও পার্বত্য জেলায় সম্প্রতিকালে লাগামহীন চাঁদাবাজীসহ মহাসড়ক থেকে সাধারণ নারী-পুরুষ অপহরণ উল্লেখ যোগ্যহারে বৃদ্ধি পেয়েছে বলে তিনি অভিযোগ করেন। এতে তিনি আরো বলেন, প্রায় ৩ হাজার মোটরসাইকেল চালক বর্তমানে নিরাপত্তাহীনতা ও নানা শঙ্কা নিয়ে জীবিকা নির্বাহ করছে বলে জানান।

 

এ সময় তিনি গুইমারা সদর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি রবিউল আউয়াল হত্যাকান্ড,মাটিরাঙ্গায় গৃহবধু অপহরণ, পানছড়ি উপজাতীয় গৃহবধু হত্যাকান্ডের সুষ্ঠ তদন্ত ও ছাত্রদল নেতার খুনীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান। ওয়াদুদ ভূইয়া এ সময় পাহাড়ে চলামান ঘটনার সূত্র ধরে বলেন একটি গোষ্ঠি শান্ত পাহাড়কে অশান্ত করতে বর্তমানে তৎপর রয়েছে। এ জন্য সকলকে সজাগ থাকার আনুরোধ জানিয়ে বর্তমান ব্যার্থ সরকারের পদত্যাগ দাবী করেন।

 

এছাড়াও ঘটে চলা এসব ঘটনার জন্য তিনি স্থানীয় জনপ্রতিনিধিদেরও তিনি দায়ী করে প্রশাসনকে আগামী ১৫ দিনের আল্টিমেটাম দিয়ে ৩ দিনের কর্মসূচী ঘোষনা করেন। আগামী ১৪ সেপ্টেম্বর সারা খাগড়াছড়ি জেলায় কালো ব্যাচ ধারণ, ১৫ সেপ্টেম্বর কালো পতাকা উত্তোলন ও ১৬ সেপ্টেম্বর দলীয় অফিসে প্রতিবাদ সভা ঘোষনা করেন। সংবাদ সম্মেলনে এ সময়  উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, সহ-সভাপতি কংচাইরী মাষ্টার,সাংগঠনিক সম্পাদক এমএন আফসার,আ: রব রাজা, যুগ্ম সম্পাদক অনিমেষ চাকমা রিংকু,এড, আব্দুল মালেক মিন্টু,জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল প্রমূখ।    

 

প্রসঙ্গত: মঙ্গলবার সকালে গুইমারা উপজেলার সিন্ধুকছড়ি তৈর্কমা লিচুবাগান এলাকায় হাত পা বাঁধা অবস্থায় গুইমারা ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি রবিউল আউয়ালের লাশ উদ্ধার করে পুলিশ। সে গুইমারার উত্তর হাজিপাড়ার আব্দুল মান্নানের ছেলে। দীর্ঘ দিন ধরে সে মোটরসাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করতো।

এই বিভাগের আরও খবর



আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?