রবিবার, ২৪ সেপ্টেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৭, ১০:৩০:২৫

রোহিঙ্গাদের নিয়ে যা বললেন অপু বিশ্বাস

রোহিঙ্গাদের নিয়ে যা বললেন অপু বিশ্বাস

সারা বিশ্বের মানবিক মানুষকে নাড়িয়ে দিচ্ছে মায়ানমারের চলমান রোহিঙ্গা সংকট। অসহায় মানুষগুলোর ওপর দেশটির সরকারের অমানবিক আচরণ দেখে চোখের জল ধরে রাখতে পারেননি ঢাকাই চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। এক ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে তিনি প্রকাশ করেছেন নিজের অনুভূতি। দেশের সরকারসহ সবাইকে আহ্বান জানিয়েছেন রোহিঙ্গা শরণার্থীদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে।

অপু বিশ্বাসের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো পাঠকদের জন্য-

আমার খুব বেশি ফেসবুকে আসা হয়না। কিন্তু গত কয়েকদিন ধরে ফেসবুকে আসলে রোহিঙ্গা বিষয়ক ছবি গুলো দেখলে শরীর শিউরে উঠে। আমি রক্ত সহ্য করতে পারিনা, তার উপর এসব বিবৎস ছবি গুলো দেখে ভয়ে ফেসবুক থেকে লগআউট করি।

গতকাল ফেসবুকে লগিন করতে এই ছবিটা দেখতে পাই। ছবিটার উপর আমার চোখ আটকে যায়। এদের জায়গায় নিজেকে কল্পনা করি। আমারও একটা সন্তান আছে। বাংলাদেশে জন্ম না হয়ে যদি আমার জন্মটা রাখাইন রাজ্যেও হতে পারতো। আমিও তখন এই পরিস্থিতিতে পড়তে পারতাম।

না আর ভাবতে পারছিনা, অনূভব করলাম চোখের কোনে গরম তপ্ত জল গড়িয়ে পড়ছে। নিজের সন্তানকে শক্ত করে জড়িয়ে ধরলাম.. আরো বেশি শক্ত করে।

মানুষ কি করে এত অমানবিক হতে পারে? কি করে নির্দয় হয়। উফ! ভাবতে পারছিনা। খোদা তুমি রহম করো।

আমি একজন ছোটখাটো মানুষ, আমি খুব বেশি গুছিয়ে লিখতেও পারিনা। দেশের উপরের মহলের প্রতি অনুরোধ করছি তাদের পাশে আরো বেশি করে দাঁড়ান। তাদের প্রতি আরো বেশি সদয় হোন। সারা বিশ্ব দেখুক আমরা কতটা শান্তি প্রিয় মানুষ।

পরিশেষে মানবতার জয় হোক।



  0

 

 

 

 

 

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?