মঙ্গলবার, ১৩ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর, ২০১৮, ০২:৪৭:৩৯

প্রথমবার চীনে মুক্তি পাচ্ছে বাংলা ছবি(ভিডিও)

প্রথমবার চীনে মুক্তি পাচ্ছে বাংলা ছবি(ভিডিও)

বিনোদন ডেস্ক : বড় পর্দায় পা রেখেছেন ছোট পর্দার জনপ্রিয় মুখ মুমতাহিনা চৌধুরী টয়া। তার প্রথম সিনেমা ‘বেঙ্গলি বিউটি’। গত জুলাই মাসে একটিমাত্র হলে মুক্তি পেয়েছিলো ছবিটি।

সিনেমাটিতে টয়াকে সত্তর দশকের একজন মেডিকেল ছাত্রীর চরিত্রে দেখা যায়। যে কিনা রেডিও শুনে একজনের প্রেমে পড়ে যান।

জুলাই মাসে একটি হলে মুক্তি পেলেও আগামী ২১ সেপ্টেম্বর সারা দেশে একাধিক প্রেক্ষাগৃহে ‘বেঙ্গলি বিউটি’র মুক্তির কথা আছে। এর পাশাপাশি আরো একটি সুখবর দিয়েছেন ছবিটির পরিচালক ও অভিনেতা রাহশান নূর।

রাহশান নূর জানান, আগামী বছর ‘বেঙ্গলি বিউটি’ মুক্তি পাবে চীনে। সবকিছু ঠিক থাকলে এই প্রথম কোনো বাংলা ছবি চীনে মুক্তি পেতে যাচ্ছে।

তিনি বলেন, এমনিতে চীনের চলচ্চিত্র বাজারে ছবি মুক্তি দেওয়াটা বেশ কঠিন। চীনা ছবির বাইরে সারা বছর তারা কেবল ৩৬টি ছবি মুক্তি দেয়। তার মধ্যে হলিউডের ছবিই বেশি থাকে। বলিউডের মাত্র কয়েকটি ছবি চীনে মুক্তি পেয়েছে।

ব্যাপারটা কীভাবে সম্ভব হলো, জানতে চাইলে রাহশান বলেন, মার্কিন টেলিভিশন এনবিসিতে তার একটি সাক্ষাৎকার দেখে চীনের আন্তর্জাতিক সাংস্কৃতিক বিনিময়মন্ত্রী সাই দু ওয়েন তাকে চীনে আমন্ত্রণ জানান। চীনের ওয়াংঝু শহরে ৪ সেপ্টেম্বর এই সাক্ষাৎ হয়।

পরিচালক জানান, ছবিটি চীনা ভাষায় ডাব করে দেখানো হবে। চীনে ছবিটির শিরোনাম হবে মানজালা মেই নু। চীনের কোম্পানি জিনি মিডিয়া ছবিটির পরিবেশনার দায়িত্ব নিচ্ছে। কোম্পানিটির অধীনে প্রায় তিন হাজার সিনেমা হল রয়েছে।

ছবিতে রাহশান নূরের বিপরীতে অভিনয় করেছেন মুমতাহিনা টয়া। বাংলাদেশ ছাড়া যুক্তরাষ্ট্রের ২০টি শহরে মুক্তি পেয়েছে বেঙ্গলি বিউটি।

এদিকে জাজ মাল্টিমিডিয়ার পরিবেশনায় ছবিটি এবার সারা দেশে বেশ কটি হলে মুক্তি দেওয়া হচ্ছে। ভবিষ্যতে ইংল্যান্ড, কানাডায় ছবিটি মুক্তি পাবে বলেও জানান রাহশান।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?