মঙ্গলবার, ১১ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১২ অক্টোবর, ২০১৮, ০১:১০:২৮

চুমু ও ঘনিষ্ঠ দৃশ্য নিয়ে যা বললেন ইমরান হাসমি

চুমু ও ঘনিষ্ঠ দৃশ্য নিয়ে যা বললেন ইমরান হাসমি

বিনোদন ডেস্ক : বলিউডের চলচ্চিত্রে ঘনিষ্ঠ দৃশ্য ও চুমুর দৃশ্য মানে ইমরান হাসমি। এ সব চরিত্রে অভিনয়ের জন্য তিনি নাকি বেশ দক্ষ। পর্দায় তার ঘনিষ্ঠ দৃশ্য নিয়ে আলোচনা-সমালোচনা হয়েছে বারবার, চুমুর দৃশ্যে অভিনয় করতে তার মতো নাকি কেউ পারেন না। সিরিয়াল কিসার বলেও ডাকা হয় এই অভিনেতাকে।

এবার চুমু ও ঘনিষ্ঠ দৃশ্য নিয়ে মুখ খুললেন তিনি।

সম্প্রতি যৌন হেনস্থা নিয়ে অভিনেতা ও প্রযোজক-পরিচালকের বিরুদ্ধে সরব হয়েছে বলিউডের নায়িকারা। তখনি একটি সাক্ষাৎকারে মুখ খুললেন বলিউডের এ অভিনেতা।

ইমরান হাসমি জানিয়েছেন, নিজের প্রযোজনা সংস্থা ইমরান হাসমি ফিল্মসে কর্মক্ষেত্রে যৌন হেনস্থা নিয়ে কঠোর নির্দেশিকা থাকবে। কাজের জায়গায় কোনরকম অশালীন আচরণ তার সংস্থায় বরদাস্ত করা হবে না।

তিনি জানান, কর্মক্ষেত্রে যৌন হেনস্থা রুখতে যে আইন রয়েছে, তার ব্যানারে, তার প্রতিষ্ঠানে কাজ করলে চুক্তিপত্রতেও তা উল্লেখ থাকবে এখন থেকে।

মিটু বির্তকে উত্তাল সোশ্যাল মিডিয়াসহ গোটা বিশ্ব। সম্প্রতি অভিনেত্রী তনুশ্রী দত্ত অভিনেতা নানা পাটেকর ও পরিচালক বিবেক অগ্নিহোত্রীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন। এরপর থেকেই সরগরম বলিউড পাড়া। একের পর এক অভিযোগ জমা পড়ছে পরিচালক, প্রযোজক, গায়ক কিংবা নায়কের বিরুদ্ধে।

ইমরান হাসমি ও তনুশ্রী এক সঙ্গে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘চকোলেট’, এছাড়া ‘আশিক বানায়া আপনে’ ছবিতে কাজ করেছেন। এ ছবিগুলোতে ছিল বেশ কিছু বোল্ড দৃশ্য।

এ বিষয়ে ইমরান বলেন, ‘চুম্বন বা ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় থাকলে পরিচালক ও অভিনেত্রীর সঙ্গে কথা বলেই সেই সিদ্ধান্ত নেওয়া হয়। কারও আপত্তি থাকলে তা বাদ দিয়ে দেওয়াও হয়।’

তিনি জানান, শুধুমাত্র চুম্বন দৃশ্য বা ঘনিষ্ঠ দৃশ্যও নয়, অনেক জায়গায় সহ-অভিনেতা বা অভিনেত্রী না চাইলে, ডান্স ফর্মও বদলানো হয়ে থাকে।

ইমরান বলেন, ‘পুরুষদের আরও অনেক বেশি সংবেদনশীল হওয়া প্রয়োজন। মহিলাদের প্রতিবাদের জন্য প্ল্যাটফর্মটা শক্তিশালী হওয়া প্রয়োজন। পরস্পরকে পাশাপাশি থেকে কাজ করতে হবে, পরস্পরের সম্মতিতেই।’

তাই নিজের প্রতিষ্ঠানে যৌন হেনস্থা রুখতে কঠোর নির্দেশিকা রাখছেন ইমরান।

উল্লেখ্য, ইমরান হাসমি প্রযোজনা করছে। আগামী ২০১৯ সালের ২৫ জানুয়ারি সৌমিক সেন পরিচালিত ‘চিট ইন্ডিয়া’ ছবিটি মুক্তি পাচ্ছে তার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে। ইমরানের সঙ্গে রয়েছেন টি সিরিজের ভূষণ কুমার ও তনুজ গর্গ ও অতুল কাসবেকরের প্রতিষ্ঠান এলিপসিস এন্টারটেইনমেন্টও।

তিনি জানিয়েছেন, তার এই ছবি মুক্তির পর যতগুলি ছবিতে কাজ করবে ইমরানের প্রতিষ্ঠান, তার চুক্তিপত্রে থাকছে কঠোর নির্দেশিকা।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?