সোমবার, ২২ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১২ অক্টোবর, ২০১৮, ০৯:৩৩:৫৯

অভিনেত্রীদের বেডরুমে ডাকতেন পরিচালক সাজিদ খান!

অভিনেত্রীদের বেডরুমে ডাকতেন পরিচালক সাজিদ খান!

বিনোদন ডেস্ক : বলিউডের সফল পরিচালক সাজিদ খান। দীর্ঘ ক্যারিয়ারে নির্মাণ করেছেন অনেকগুলো দর্শকনন্দিত ও ব্যবসাসফল সিনেমা। ‘হাউজফু’-এর মতো ফ্র্যাঞ্চাইজি তার হাতেই নির্মিত। এই খ্যাতিমান নির্মাতার বিরুদ্ধেই যৌন হেনস্তার অভিযোগ উঠেছে।

বলিউডে চলমান ‘হ্যাশট্যাগ মিটু’ মুভমেন্টের সুবাদে ফাঁস হচ্ছে একের পর এক হেনস্তার ঘটনা। অভিনেত্রীদের অভিযোগে মুখোশ খুলছে অনেক তারকার। সেই তালিকায় যুক্ত হলো সাজিদ খানের নাম।

কিছু দিন আগেই সাজিদের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তোলেন সালোনি চোপড়া। তিনি এক সময় সাজিদের সহকারি হিসেবে কাজ করতেন। এবার সালোনির বক্তব্যকে প্রকাশ্যে সমর্থন জানালেন মডেল ও অভিনেত্রী র‌্যাচেল হোয়াইট। জানালেন নিজের অভিজ্ঞতার কথাও।

২০১৪ সালে সাজিদ খানের পরিচালনায় ‘হামশকল’ ছবিতে অভিনয় করেছিলেন র‍্যাচেল। সেই ছবিতে কাস্ট করার সময় র‍্যাচেলকে নাকি বাড়িতে ডেকেছিলেন সাজিদ। রেচেল বাড়িতে দেখা করতে অস্বীকার করায় সাজিদ জানিয়েছিলেন, তিনি মায়ের সঙ্গে থাকেন। ফলে র‌্যাচেল বাড়িতে গেলে কোনো অসুবিধা হবে না।

র‌্যাচেলের কথায়, ‘হামশকলের সময় সাজিদ বলেছিল পাঁচ মিনিটের জন্য আমার বাড়িতে এসো। আমি প্রথমে যেতে চাইনি। কিন্তু ও বলে, মা আছে। তোমার অসুবিধা হবে না। কিন্তু বাড়িতে যাওয়ার পর কাজের মহিলা আমাকে সাজিদের বেডরুমে যেতে বলে। তখন বাড়িতে আর কেউ ছিলেন না। ঘরে যাওয়ার পর আমাকে সাজিদ পোশাক খুলতে বলেছিল। কারণ যে ছবির জন্য আমাকে ভাবা হয়েছিল, সেখানে বিকিনি পরতে হতো।’

র‌্যাচেল জানান, সেই সময় তিনি সাজিদের বাড়ি থেকে চলে গিয়েছিলেন। বিকিনি পরে অডিশন দেওয়ার জন্য তিনি তৈরি ছিলেন। কিন্তু কোনোভাবেই সেটা সাজিদের বাড়িতে নয়। এতো বছর পরে সেই হেনস্তার ঘটনা প্রকাশ্যে আনলেন র‌্যাচেল।

শুধু এই দু'জনই নয়, সাজিদ খানের বিরুদ্ধে আরো এক নারী হেনস্তার অভিযোগ করেছেন। তিনি সাংবাদিক কারিশমা উপাধ্যক্টর। এসব অভিযোগকে সমর্থন জানিয়েছেন অভিনেত্রী বিপাশা বসুও। তিনি সাজিদের নির্দেশনায় 'হামশকল' ছবিতে অভিনয় করেছিলেন। বিপাশা জানান, তার সঙ্গে সাজিদ কখনো এমন কাজ করেনি। তবে তিনি খেয়াল করেছেন যে, সাজিদ নারীদের সঙ্গে কেমন আচরণ করে।

এদিকে সাজিদের বিরুদ্ধে তিন নারীর অভিযোগের কারণে তার নতুন ছবি 'হাউজফুল ৪'-এর শুটিং বন্ধ রেখেছেন অক্ষয় কুমার। এছাড়া সাজিদ খান নিজেও ছবিটির পরিচালনা থেকে সরে দাঁড়িয়েছেন। অক্ষয় জানিয়েছেন, যতদিন না সাজিদের বিষয়ে সুরাহা না হবে, ততদিন 'হাউজফুল ৪' ছবির শুটিং করবেন না তিনি।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?