রবিবার, ২৬ জানুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯, ০৯:২৮:১৮

মিস ওয়ার্ল্ডের মুকুট জ্যামাইকার টনির মাথায়

মিস ওয়ার্ল্ডের মুকুট জ্যামাইকার টনির মাথায়

বিনোদন ডেস্ক : মিস ওয়ার্ল্ড-২০১৯ এর মুকুট উঠেছে জ্যামাইকার টনি-এন সিংয়ের মাথায়। গত শনিবার রাতে বিজয়ী ঘোষণা করার পর আবেগাপ্লুত হয়ে পড়েন টনি। প্রতিযোগিতার প্রথম রানারআপ নির্বাচিত হন ফ্রান্সের অফেহলি মেজিনো। আর দ্বিতীয় রানারআপ হয়েছেন ভারতের রাজস্থানের মেয়ে সুমন রায়।

২৩ বছর বয়সী টনি-অ্যান সিং চতুর্থ জ্যামাইকান যিনি এই মুকুটের মালিক হয়েছেন। এর আগে ১৯৬৩, ১৯৭৬, ১৯৯৩ সালে জ্যামাইকা থেকে মিস ওয়ার্ল্ড নির্বাচিত হয়েছিল। হিসেব মতে ২৬ বছর পর মিস ওয়ার্ল্ডের মুকুট জ্যামাইকানের মাথায় শোভা পেল। টনি স্নাতক করেছেন ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটি থেকে। তিনি জানিয়েছেন, তার সব অর্জনের মধ্যে সৌন্দর্যটা সবচেয়ে কম গুরুত্বপূর্ণ। তিনি নারী ও শিশুদের জন্য টেকসই পরিবর্তনের লক্ষ্যে কাজ করতে চান।

‘মিস ওয়ার্ল্ড ২০১৯’ এই প্রতিযোগিতার ৬৯তম সংস্করণ। ১২০ দেশের প্রতিযোগীরা এই মুকুটের জন্য লড়াই করেছেন। নভেম্বরের ২০ তারিখে লন্ডনে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিযোগিতা শুরু হয়। নানা রকমের টাস্ক সম্পন্ন করার পর ১০ জনকে ফাইনালের জন্য মনোনীত করা হয়।

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?