বুধবার, ১৭ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১৪ জানুয়ারী, ২০১৮, ০৪:৩৮:২৭

ফেব্রুয়ারিতে ঢাকা আসছেন এডিবির প্রেসিডেন্ট

ফেব্রুয়ারিতে ঢাকা আসছেন এডিবির প্রেসিডেন্ট

ঢাকা : এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) প্রেসিডেন্ট তাকিহিতো নাকাও ২৬ ফেব্রুয়ারি ঢাকায় আসছেন। আজ রোববার সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সাথে তার কার্যালয়ে সাক্ষাৎকালে এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ এ কথা জানান।

বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে অগ্রগতির প্রশংসা করে তিনি বলেন, বাংলাদেশের ‘সাকসেস স্টোরি’ কিভাবে পৃথিবীর অন্যান্য দেশে প্রয়োগ করা যায় সে বিষয়ে এডিবির প্রেসিডেন্ট জানতে আগ্রহী।

সাক্ষাৎকালে তারা বাংলাদেশে এডিবির চলমান প্রকল্পগুলো নিয়ে আলোচনাসহ বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে অগ্রগতির প্রশংসা করেন। এবং এডিবির কার্যক্রম আরো সম্প্রসারণ করা হবে বলে উল্লেখ করেন।

এসময় বাংলাদেশের এডিবি’র আবাসিক মিশনের সিনিয়র সোশ্যাল সেক্টর অফিসার এস এম এবাদুর রহমান এবং সিনিয়র এক্সটারনাল রিলেশনস অফিসার গোবিন্দ এসময় উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদ ও মো. মহিউদ্দিন খান উপস্থিত ছিলেন।

আজকের প্রশ্ন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বর্তমানে দেশের মানুষের ক্রয়ক্ষমতা নাগালের বাইরে চলে গেছে। আপনি কি একমত?