শুক্রবার, ১৭ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৭ জানুয়ারী, ২০১৮, ১২:৩৪:১৫

দেড় ঘণ্টায় লেনদেন ১৩৮ কোটি টাকা

দেড় ঘণ্টায় লেনদেন ১৩৮ কোটি টাকা

ঢাকা : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার মূল্য সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দরপতন হয়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইেত ১৩৮ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক দশমিক ০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ১২৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩৯৫ পয়েন্টে। ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ২৪৪ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনের এই সময়ে ৮ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক (সিএএসপিআই) ৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৯৩৬ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?