মঙ্গলবার, ১১ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৩ মার্চ, ২০১৮, ০১:০৮:০৮

সূচকের ব্যাপক পতনে লেনদেন

সূচকের ব্যাপক পতনে লেনদেন

ঢাকা : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্য সূচকের ব্যাপক পতনে লেনদেন চলছে। আজ ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া প্রায় ৮৪ শতাংশ কোম্পানির দরপতন হয়েছে। এদিন বেলা ১২টা ১৯ মিনিট পর্যন্ত ডিএসইতে ১২০ কোটি ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২২টির, কমেছে ২৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৬৪৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে এক  হাজার ৩৩৭ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ৮৯ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনের এই সময়ে ৬ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক (সিএএসপিআই) ১৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৪৮৬ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?