বুধবার, ২৫ এপ্রিল ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১৫ এপ্রিল, ২০১৮, ১২:০৩:৪৪

প্রথম ঘণ্টায় লেনদেন ১৩২ কোটি টাকা

প্রথম ঘণ্টায় লেনদেন ১৩২ কোটি টাকা

ঢাকা : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রোববার মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। আজ ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ১৩২ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৮২৫ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক  হাজার ৩৫৮ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট  বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৯৩ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনের এই সময়ে ৬ কোটি ১৯ লাখ  টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক (সিএএসপিআই) ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৯৬৪ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?