বৃহস্পতিবার, ১৬ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৯ আগস্ট, ২০১৮, ০২:৪৫:৩৯

১৬ আগস্টের মধ্যে শ্রমিকদের ঈদ বোনাস পরিশোধের নির্দেশ

১৬ আগস্টের মধ্যে শ্রমিকদের ঈদ বোনাস পরিশোধের নির্দেশ

ঢাকা : আসন্ন ঈদুল আজহা উপলক্ষে তৈরি পোশাকসহ বিভিন্ন শিল্প খাতের কর্মরত শ্রমিকদের ঈদের বোনাস ১৬ অগাস্টে পরিশোধ করতে কারখানার মালিকদের নির্দেশনা দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। বৃহস্পতিবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে পোশাক কারখানা ও অন্যান্য শিল্প প্রতিষ্ঠান ও কারখানার সার্বিক পরিস্থিতি পর্যালোচনায় ‘ক্রাইসিস ম্যানেজমেন্ট বিষয়ক কোর কমিটি’র বৈঠক শেষে তিনি এ তথ্য জানা।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, শ্রমিকদের জুলাই মাসের বেতন চলতি মাসের ১০ তারিখের মধ্যে পরিশোধ করতে হবে। তাছাড়া বোনাস দিতে হবে ১৬ আগস্টের মধ্যে। আর শ্রমিকদের চলতি মাসের বেতন ১৯ আগস্টের মধ্যে পরিশোধ করতে হবে।

মুজিবুল হক চুন্নু সবাইকে সর্তক করে দিয়ে বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা গেছে, ঈদের আগে বেতন বোনাস নিয়ে বহিরাগতরা বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করতে পারে। তবে এ সব জটিলতা এড়ানোর জন্য সতর্কমূলক সর্বোচ্চ পদক্ষেপ নেওয়া হচ্ছে।

শ্রম প্রতিমন্ত্রী ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন বিকেএমইএর সহ-সভাপতি মোস্তফা কামাল পাশা, বিজিএমইএর সহ-সভাপতি এসএম মান্নান কচি এবং শ্রমিক প্রতিনিধি পক্ষে রায় রমেশ, সিরাজুল ইসলাম রনি ও লিশা ফেরদৌস প্রমুখ।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?