বুধবার, ২১ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮, ০২:২৯:৩৬

সপ্তাহজুড়ে লভ্যাংশ ঘোষণা ৬ কোম্পানির

সপ্তাহজুড়ে লভ্যাংশ ঘোষণা ৬ কোম্পানির

ঢাকা : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির পরিচালনা পর্ষদ গেলো সপ্তাহে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো ৩০ জুন,২০১৮ সপ্তাহ হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

যেসব কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে সেগুলো হচ্ছে- এনভয় টেক্সটাইল লিমিটেড, ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড, এমজেএল বাংলাদেশ লিমিটেড, অ্যাডভেন্ট ফার্মা, ডেসকো,অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড।

এনভয় টেক্সটাইল

কোম্পানিটি শেয়ার হোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ এবং ২ শতাংশ বোনাস। আগের বছর কোম্পানিটি ৭ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল।

ন্যাশনাল টি কোম্পানি

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। আগের বছর কোম্পানিটি ১৮ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

এমজেএল বাংলাদেশ

কোম্পানির পর্ষদ শেয়ার হোল্ডারদের জন্য ৫০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ৪৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস।আগের বছর কোম্পানির পর্ষদ ৪৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

ডেসকো

বিদ্যুৎ-জ্বালানি খাতের এ কোম্পানির পর্ষদ শেয়ার হোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। আগের বছরও একই হারে লভ্যাংশ দিয়েছিল প্রতিষ্ঠানটি।

অ্যাডভেন্ট ফার্মা

সদ্য তালিকাভুক্ত কোম্পানিটির পর্ষদ শেয়ার হোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ বোনাস এবং ২ শতাংশ নগদ।

অলিম্পিক এক্সেসরিজ

কোম্পানির পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আগের বছর একই পরিমাণ লভ্যাংশ দিয়েছিল।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?